মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ || ২ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১২:১৪, ৩০ এপ্রিল ২০২১

ইফতারে সহজেই তৈরি করুন চিকেন সাসলিক কাবাব

ইফতারে সহজেই তৈরি করুন চিকেন সাসলিক কাবাব

ইফতারে মুখোরোচক সব খাবার ছাড়া পেটও ভরে না আবার প্রশান্তিও মেলে না। তাই ইফতারে প্রতিদিন সুস্বাদু সব পদ খেতে সবাই পছন্দ করেন।

কাবারের মধ্যে চিকেন সাসলিক অনেকেরই হয়তো পছন্দের! সাধারণত বিভিন্ন কাবাব হাউজ বা রেস্টুরেন্ট থেকে কিনে খাওয়া হয়ে থাকে মুখোরোচক এই খাবারটি।

চাইলেই কিন্তু আপনি ইফতারের বিশেষ পদ হিসেবে পাতে রাখতে পারেন চিকেন সাসলিক কাবাব। এটি তৈরি করা অনেক সহজ। চলুন তবে জেনে নেওয়া যাক রেসিপি-

recipe-(2).jpg

১. মুরগির মাংস হাড়ছাড়া ১ বাটি (কিউব করে কাটা)
২. আদা বাটা ১ চা চামচ
৩. রসূন বাটা আধা চা চামচ
৪. জিরা বাটা আধা চা চামচ
৫. মরিচ গুঁড়ো ১ চা চামচ
৬. কাবাব মশলা ১ চা চামচ
৭. সয়া সস ১ টেবিল চামচ
৮. টমেটো সস ১ টেবিল চামচ
৯ লেবুর রস ১ টেবিল চামচ
১০. সাদা গোলমরিচ গুঁড়া আধা চা চামচ
১১. লবণ স্বাদমতো
১২. সবুজ ক্যাপসিকাম কিউব করে কাটা ১টি
১৩. লাল ক্যাপসিকাম কিউব করে কাটা ১টি
১৪. পেঁয়াজ কিউব করে কাটা ১ টি
১৫. সরিষার তেল ২ টেবিল চামচ

recipe-(2).jpg

পদ্ধতি

মরগির মাংসের টুকরো একটি বড় বাটিতে নিয়ে সব মশলা, সয়া সস, লবণ ও সরিষার তেল দিয়ে একসঙ্গে মিশিয়ে নিন। ঘণ্টাখানেক মেরিনেট করে নিন।

এবার এতে ক্যাপসিকাম ও পেঁয়াজ মিশিয়ে আবারো ভালো করে মাখিয়ে নিন। এবার সাসলিকের কয়েকটি কাঠি নিয়ে পানিতে ভিজিয়ে রাখুন।

এতে সাসলিক ভাজার সময় কাঠি পুড়বে না। এরপর কাঠির শেষ পর্যন্তএকটি করে মাংসের টুকরো, পেঁয়াজ, ক্যাপসিকাম গেঁথে নিন।

একটি প্যানে ২ টেবিল চামচ তেল গরম করে একটি করে সাসলিক দিয়ে দিন। উল্টেপাল্টে সাসলিক ভেঁজে নিন। ভাঁজার সময় আঁচ কমিয়ে রাখবেন।

১০-১৫ মিনিট ভেজে নিতে হবে। দেখবেন মাংসের টুকরোগুলো ভালোমতো ভাজা হয়েছে কি-না। ভাজা হয়ে গেলে নামিয়ে নিন। ইফতারে পরিবেশন করুন মজাদার চিকেন সাসলিক কাবাব।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রীজয়পুরহাটে ডিজে পার্টি রোধে পুলিশের অভিযানআলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনিঢাকায় ই*সরায়েলের বিমানবো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কীদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীরঈদের জামাতে নামাজরত অবস্থায় ভাইয়ের মৃত্যু, খবর শুনে মারা গেলেন বোনও