শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১২:২৯, ৩০ এপ্রিল ২০২১

ব্রিটিশ প্রধানমন্ত্রীর ব্যক্তিগত মোবাইল নম্বর ১৫ বছর ধরে অনলাইনে

ব্রিটিশ প্রধানমন্ত্রীর ব্যক্তিগত মোবাইল নম্বর ১৫ বছর ধরে অনলাইনে

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের ব্যক্তিগত মোবাইল ফোন নম্বর ইন্টারনেটে ১৫ বছর ধরে পাওয়া যাচ্ছে। এর ফলে দেশটির জাতীয় নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। খবর এএফপির।

নম্বরটি এখনও বরিস জনসন ব্যবহার করছেন বলে জানিয়েছে বিবিসি। ২০০৬ সালে জনসন বিরোধী দলের এমপি থাকার সময় নম্বরটি একটি সংবাদ সম্মেলনে প্রকাশ করা হয়।

তবে এএফপি থেকে শুক্রবার যখন নম্বরটিতে ফোন করা হয়, একটি অটোমেটিক মেসেজে জানানো হয় যে ফোনটির সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।

লন্ডনের ডাউনিং স্ট্রিটে অবস্থিত সরকারি বাসভবন পুননির্মাণ, ব্রিটেনের বড় ব্যবসায়ী ও রাজনীতিকদের সঙ্গে বরিস জনসনের সম্পর্ক এবং শিল্পপতি জেমস ডাইসনের সঙ্গে এসএমএস আদান-প্রদানের ঘটনা সামনে এলে তার মোবাইল নম্বরের বিষয়টি আলোচনায় আসে।

সাবেক নিরাপত্তা উপদেষ্টা পিটার রিকেটস বিবিসিকে বলেন, এর মাধ্যমে বৈরী রাষ্ট্র ও অপরাধী গোষ্ঠী বরিস জনসনের যোগাযোগের বিস্তারিত তথ্য পেয়ে যেতে পারে। তিনি আরও বলেন, ফোন নম্বর পরিবর্তন করা আজকাল নেতাদের একটি প্রাথমিক সতর্কতামূলক পদক্ষেপ।

ডাউনিং স্ট্রিটের ফ্লাটের পুননির্মাণের জন্য কে প্রথম দুই লাখ পাউন্ডের বিল পরিশোধ করেছে তা নিয়ে বরিস জনসন এখন চাপের মুখে রয়েছেন।

যুক্তরাজ্যের নির্বাচন কমিশন রাজনৈতিক দলগুলোর ব্যাংক হিসাব নিয়ন্ত্রণ করে। বুধবার সংস্থাটি জানায়, তারা এ বিষয়ে তদন্ত শুরু করতে যাচ্ছে।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়