বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৪ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৪:৩৮, ২৭ মে ২০২১

সাগরে ডুবে যাওয়া নাবিকদের উদ্ধার করলো বিমান বাহিনী

সাগরে ডুবে যাওয়া নাবিকদের উদ্ধার করলো বিমান বাহিনী

বঙ্গোপসাগরে ডুবে যাওয়া পাথরবোঝাই লাইটার জাহাজের ১২ নাবিককে দুটি হেলিকপ্টারের মাধ্যমে উদ্ধার করেছে বাংলাদেশ বিমান বাহিনী।

বুধবার বিমান বাহিনীর দুটি এডব্লিউ-১৩৯ সার্চ অ্যান্ড রেসকিউ হেলিকপ্টারের মাধ্যমে তাদের উদ্ধার করা হয়। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে এ তথ্য জানানো হয়।

আইএসপিআর জানায়, ‘যশ’ এর প্রভাবে বঙ্গোপসাগরের উত্তাল ঢেউয়ের তোড়ে ওই লাইটারেজ জাহাজ ভাসানচর সংলগ্ন এলাকায় ডুবে যাওয়ার সংবাদ বিমান বাহিনীর কাছে পৌঁছলে দ্রুত দুটি এডব্লিউ-১৩৯ সার্চ অ্যান্ড রেসকিউ হেলিকপ্টার বঙ্গোপসাগরে অনুসন্ধান চালিয়ে ১২ জন নাবিককে উদ্ধার করা হয়। পরে তাদের চট্টগ্রাম জহুরুল হক বিমান বাহিনী ঘাঁটিতে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

উল্লেখ্য, বিমান বাহিনী আবহাওয়া পরিদফতর অত্যাধুনিক আবহাওয়া রাডার ও অন্যান্য প্রযুক্তি থেকে প্রাপ্ত তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে ঘূর্ণিঝড় ‘যশ’ এর গতিবিধি পর্যবেক্ষণ ও পূর্বাভাস প্রদান করছে।

এছাড়া ‘যশ’ এর জন্য দুর্যোগ ব্যবস্থাপনায় বিমান বাহিনী সদর দফতরের তত্ত্বাবধানে বিএএফ সেন্ট্রাল ডিজাস্টার ম্যানেজমেন্ট কন্ট্রোল রুম খোলার পাশাপাশি বিভিন্ন ঘাঁটিতে ২৪ ঘণ্টা প্রয়োজনীয় সহায়তা প্রদানের জন্য অপস রুম খোলা রয়েছে।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রীজয়পুরহাটে ডিজে পার্টি রোধে পুলিশের অভিযানআলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনিঢাকায় ই*সরায়েলের বিমানবো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কীদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীরঈদের জামাতে নামাজরত অবস্থায় ভাইয়ের মৃত্যু, খবর শুনে মারা গেলেন বোনও