• শনিবার   ১৫ মে ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ১ ১৪২৮

  • || ০৪ শাওয়াল ১৪৪২

জাগ্রত জয়পুরহাট

জয়পুরহাট জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত: ২১ মার্চ ২০২১  

জয়পুরহাট জেলা প্রশাসকের কার্যালয় সম্প্রতি জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে, আমরা আমাদের এই ওয়েবসাইটে আপনাদের  সুবিধার্থে নিচে সম্পূর্ণ বিজ্ঞপ্তির  বিবরণ দিয়েছি।  সরকারি, বেসরকারি ও ব্যাংক এর সকল চাকরির বিজ্ঞপ্তি সবার আগে পেতে আমাদের ফেসবুক পেজ( Shesprokash.com) -এ ভিজিট করে লাইক দিয়ে যুক্ত থাকুন। আপনি যদি আপনার শিক্ষাগত যোগ্যতা এবং প্রয়োজনীয় অভিজ্ঞতার সাথে কোনও অবস্থানের মিল খুঁজে পেয়ে থাকেন তবে চিত্রের ফাইলের নীচে দেওয়া জয়পুরহাট জেলা প্রশাসকের কার্যালয় এর (জয়পুরহাট জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১) চাকরির বিজ্ঞপ্তি-২০২১ দেখতে পারেন।

Also, এছাড়াও আপনার নিকটতম বন্ধুদের নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে অবহিত করুন তবে তাদের শিক্ষাগত যোগ্যতা এবং প্রয়োজনীয় অভিজ্ঞতার সাথে কোনও অবস্থানের মিল খুঁজে পেয়ে থাকে তবে তারাও আবেদন করতে পারবে।

জয়পুরহাট জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১: জনপ্রশাসন মন্ত্রণালয়ের উদ্বৃত্ত কর্মচারী শাখার ০৪/১১/২০২০ তারিখের ০৫.০০.০০০০.১৬৬.১১.০৩৪.১৬-২১২ নং এবং ৩১/০৮/২০২০ তারিখের ০৫.০০.০০০০.১৬৬.১১.০৩৪.১৬-১৪৮ নং স্মারকে প্রাপ্ত ছাড়পত্রের প্রেক্ষিতে জেলা প্রশাসকের কার্যালয়, জয়পুরহাট এর অধীন নিম্নবর্ণিত শূন্য পদসমূহ অস্থায়ী ভিত্তিতে নিয়ােগের মাধ্যমে পূরণের নিমিত্ত জয়পুরহাট জেলার স্থায়ী বাসিন্দাগণের নিকট হতে নিম্নবর্ণিত শর্তে নির্ধারিত ফরমে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে : 

  • পদের নাম: সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর
  • পদ সংখ্যা: ০২(দুই)টি
  • বেতন স্কেল ও গ্রেড: ১১,০০০-২৬,৫৯০/-(গ্রেড-১৩)
  • শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতা: (ক) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক বা সমমানের ডিগ্রি | (খ) ওয়ার্ড প্রসেসিং, স্প্রেডসিট, প্রেজেন্টেশন এবং বেসিক কম্পিউটার ট্রাবলসুটিং-এ দক্ষতা; (গ) কম্পিউটার হার্ডওয়্যার বিষয়ে বেসিক ধারণা; (ঘ) সাঁটলিপিতে প্রতি মিনিটে ন্যূনতম বাংলায় ৫০ ও ইংরেজিতে ৮০ শব্দের গতি সম্পন্ন হতে হবে এবং (ঙ) কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি ও টাইপিং এ প্রতি মিনিটে ন্যূনতম বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দের গতি সম্পন্ন হতে হবে | 
  • পদের নাম: সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
  • পদ সংখ্যা: ০২(দুই)টি
  • বেতন স্কেল ও গ্রেড: ১০,২০০-২৪,৬৮০/-(গ্রেড-১৪)
  • শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতা: (ক) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক বা সমমানের ডিগ্রি (খ) ওয়ার্ড প্রসেসিং, স্প্রেডসিট, প্রেজেন্টেশন এবং বেসিক । কম্পিউটার ট্রাবলসুটিং-এ দক্ষতা; (গ) কম্পিউটার হার্ডওয়্যার সম্পর্কে বেসিক ধারণা; (ঘ) সাঁটলিপিতে প্রতি মিনিটে ন্যূনতম বাংলায় ৪৫ ও ইংরেজিতে ৭০ শব্দের গতি সম্পন্ন হতে হবে এবং (ঙ) কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি ও টাইপিং এ প্রতি মিনিটে ন্যুনতম বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দের গতি সম্পন্ন হতে হবে।
  • পদের নাম: লাইব্রেরি সহকারী
  • পদ সংখ্যা: ০১(এক)টি
  • বেতন স্কেল ও গ্রেড: ৯,৩০০-২২,৪৯০/-(গ্রেড-১৬)
  • শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতা: (ক) কোন স্বীকৃত বাের্ড হতে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; (খ) কম্পিউটার চালনায় অভিজ্ঞতা | (গ) স্প্রেডসিট ও প্রেজেন্টেশন -এ দক্ষতা; এবং (ঘ) কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি ও টাইপিং এ প্রতি মিনিটে ন্যূনতম বাংলায় ২০ ও ইংরেজিতে ২০ শব্দের গতি সম্পন্ন হতে হবে

শর্তাবলী:

১. নির্ধারিত আবেদন ফরম এবং প্রবেশপত্র জয়পুরহাট জেলার ওয়েবপাের্টাল www.joypurhat.gov.bd  এবং জেলা প্রশাসকের কার্যালয়, জয়পুরহাট এর সংস্থাপন শাখায় ও জয়পুরহাট জেলার সকল উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের নােটিশবাের্ডে পাওয়া যাবে। আবেদন ফরমের নির্দেশনা অনুযায়ী প্রয়ােজনীয় তথ্য প্রদান করতে হবে।

প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক ও জয়পুরহাট জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।

বিবাহিত মহিলা প্রার্থীদের ক্ষেত্রে স্বামীর স্থায়ী ঠিকানা উল্লেখ করতে হবে।

জেলা প্রশাসক, জয়পুরহাট বরাবর আবেদন করতে হবে।

খামের উপরে মােটা অক্ষরে পদের নাম ও বিশেষ কোটা (যদি থাকে) এবং বাম পার্শ্বে আবেদনকারীর পূর্ণ নাম ও ঠিকানা স্পষ্ট অক্ষরে লিখতে হবে।

বিভাগীয়/চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে হবে। আবেদনের কোন অগ্রিম কপি গ্রহণযােগ্য বলে বিবেচিত হবে না।

আবেদনপত্রের সাথে নিম্নবর্ণিত কাগজপত্র সংযুক্ত করতে হবেঃ 

(ক) প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সম্প্রতি তােলা ০২(দুই) কপি ৫x৫ সে.মি. আকারের রঙিন ছবি আবেদনপত্রের নির্ধারিত স্থানে সংযুক্ত করতে হবে। 

(খ) প্রার্থীকে ১-০৭৪২-০০০০-২০৩১ নম্বর কোডে ট্রেজারি চালানের মাধ্যমে ১০০/-(একশত) টাকা (অফেরতযােগ্য) জমা দিয়ে চালানের মূল কপি আবেদনের সংঙ্গে সংযুক্ত করতে হবে এবং আবেদন ফরমের নির্ধারিত স্থানে চালান নম্বর, তারিখ এবং ব্যাংক ও শাখার নাম লিপিবদ্ধ করতে হবে। 

(গ) নির্ভুল ঠিকানায় প্রবেশপত্র ইস্যুর স্বার্থে আবেদনপত্রের সঙ্গে নিজের নাম ও ঠিকানা সংবলিত ১৫/-(পনেরাে) টাকার ডাক টিকিট লাগানাে ৯,৫”x৪.৫” সাইজের একটি আলাদা খাম সংযুক্ত করতে হবে।

(ঘ) স্বহস্তে পূরণকৃত প্রবেশপত্র। প্রবেশপত্রের নির্ধারিত স্থানে ৫x৫ সে.মি. আকারে ০১(এক) কপি রঙিন ছবি আঠা দিয়ে সংযুক্ত করতে হবে। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ১৭/০১/২০১৮ তারিখের ৪৮.০০.০০০০.০০২.১০.২৬২৪.২০১৭/২৫ এবং ১৮/১০/২০২০ তারিখের ৪৮.০০.০০০০.০০৩.২৫.০১৯.২০.৮৭৫ নং স্মারকের নির্দেশনা অনুযায়ী মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (www.molwa.gov.bd ) প্রকাশিত (ক) ভারতীয় তালিকা: (১) মুক্তিযােদ্ধাদের ভারতীয় তালিকা; (২) মুক্তিযােদ্ধাদের ভারতীয় তালিকা (পদ্মা); (৩) মুক্তিযােদ্ধাদের ভারতীয় তালিকা (মেঘনা); (৪) মুক্তিযােদ্ধাদের ভারতীয় তালিকা (সেক্টর); (৫) মুক্তিযােদ্ধাদের ভারতীয় তালিকা (সেনা, নৌ ও বিমান বাহিনী);

অথবা

(খ) লাল মুক্তিবার্তা: (১) লাল মুক্তিবার্তা (চূড়ান্ত লাল বই); (২) লাল মুক্তিবার্তা স্মরণীয় যারা বরণীয় যারা;

অথবা (গ) গেজেট: (১) জাতীয় মুক্তিযােদ্ধা কাউন্সিল এর সিদ্ধান্ত মােতাবেক বেসামরিক গেজেট (২) প্রবাসে বিশ্ব জনমত গেজেট (3) বিসিএস ধারণাগত জ্যেষ্ঠতাপ্রাপ্ত কর্মকর্তা গেজেট; (৪) বিসিএস গেজেট; (৫) স্বাধীন বাংলা বেতার শব্দ সৈনিক গেজেট (৬) বীরাঙ্গনা গেজেট; (৭) স্বাধীনতা বাংলা ফুটবল দল গেজেট(৮) ন্যাপ কমিউনিস্ট পাটি ছাত্র ইউনিয়ন বিশেষ গেরিলা বাহিনী গেজেট (৯) বিশ্রামগঞ্জ হাসপাতালে নিয়ােজিত বা দায়িত্ব পালনকারী মুক্তিযােদ্ধা গেজেট; (১০) মুজিবনগর গেজেট অথবা (ঘ) বাহিনী গেজেট: (১) সেনাবাহিনী গেজেট (২) নৌবাহিনী গেজেট; (৩) বিমানবাহিনী গেজেট; (৪) বিজিবি গেজেট; (৫) পুলিশ বাহিনী গেজেট; (৬) আনসার বাহিনী গেজেট; (৭) নৌ-কমান্ডাে গেজেট

অথবা (ঙ) শহীদ গেজেট (১) শহীদ বেসামরিক গেজেট (২) সশস্ত্র বাহিনী শহীদ গেজেট; (৩) শহীদ বিজিবি গেজেট (৪) শহীদ পুলিশ গেজেট

অথবা

(চ) খেতাবপ্রাপ্ত গেজেট (১) খেতাবপ্রাপ্ত গেজেট

অথবা (ছ) যুদ্ধাহত : (১) যুদ্ধাহত গেজেট; (২) যুদ্ধাহত পশু (বর্ডারগার্ড বাংলাদেশ) গেজেট (৩) যুদ্ধাহত (বর্ডারগার্ড বাংলাদেশ গেজেট (৪) যুদ্ধাহত সেনা গেজেট এর যে কোন একটি প্রমাণকে বীর মুক্তিযােদ্ধার নাম থাকতে হবে। বীর মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা/পুত্র-কন্যার পুত্র-কন্যা হিসেবে চাকরি প্রার্থীকে নিম্নবর্ণিত ছক পূরণ করে আবেদনপত্রের সাথে দাখিল করতে হবে:

প্রার্থীর নাম, বীর মুক্তিযােদ্ধার | যে তালিকা/গেজেটে | প্রার্থীর সাথে বীর | বীর মুক্তিযােদ্ধার জন্ম তারিখ | মন্তব্য। পিতার নাম ও | নাম, পিতার নাম | বীর মুক্তিযোেদ্ধর নাম | মুক্তিযােদ্ধার সম্পর্ক ও ঠিকানা ও ঠিকানা রয়েছে তার বিবরণ | উপযুক্ত কর্তৃপক্ষ প্রদত্ত ওয়ারিশ সনদ (নাতী/নাতনীর ক্ষেত্রে | ১। জন্ম-নিবন্ধন অনুযায়ী জন্ম ছেলে/মেয়ে পক্ষ তারিখ: উল্লেখসহ)

জাতীয় পরিচয়পত্র অনুযায়ী জন্ম তারিখ: 

এসএসসি সনদ অনুযায়ী জন্ম তারিখ: 

জন্ম-নিবন্ধন আইন অনুযায়ী সিটি কর্পোরেশন/পৌরসভা/ইউনিয়ন পরিষদের প্রত্যয়ন পত্র অনুযায়ী জন্ম তারিখ:

১০. লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় নিমােক্ত কাগজ পত্রাদির মূলকপি উপস্থাপন/দাখিল করতে হবে।

(ক) শিক্ষাগত যােগ্যতার প্রমাণস্বরূপ সকল সনদপত্র/সাময়িক সনদপত্র। (খ) ৯ নং ক্রমিকের ছকে বর্ণিত কাগজপত্রের মূলকপি/ওয়েবসাইট হতে ডাউনলােড করা কপি উপস্থাপন করতে হবে। (গ) পৌরসভার মেয়র/ইউপি চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত ০১ (এক) কপি নাগরিকত্ব সনদপত্র দাখিল করতে হবে। (ঘ) জাতীয় পরিচয়পত্রের মূল কপি অবশ্যই মৌখিক পরীক্ষার সময় উপস্থাপন করতে হবে। তবে যাদের জাতীয় পরিচয়পত্র এখনও হয়নি তাদেরকে পৌরসভার মেয়র/ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত জন্মনিবন্ধন সনদ মৌখিক পরীক্ষার সময় উপস্থাপন করতে হবে। (ঙ) কোটার দাবীদার প্রার্থীদের কোটার সনদ/প্রমাণক। (চ) শর্টহ্যান্ড (প্রযােজ্য ক্ষেত্রে) ও কম্পিউটার প্রশিক্ষণের সনদপত্র। (ছ) অভিজ্ঞতার সনদপত্র (প্রযােজ্য ক্ষেত্রে)।

১১. মুক্তিযােদ্ধা কোটায় চূড়ান্ত নির্বাচিত প্রার্থীকে দেশের প্রচলিত আইন অনুসারে ওয়ারিশপত্র দাখিল করতে হবে। মুক্তিযােদ্ধা জীবিত থাকলে ওয়ারিশপত্রে তার প্রতিস্বাক্ষর থাকবে এবং মুক্তিযােদ্ধা জীবিত না থাকলে ওয়ারিশপত্রে কমপক্ষে ০১ (এক) জন ওয়ারিশের প্রতিস্বাক্ষর থাকতে হবে। 

কোন মুক্তিযােদ্ধার ওয়ারিশ অসত্য তথ্য প্রদান করে ওয়ারিশপত্র গ্রহণ করলে তা বাতিল বলে গণ্য হবে এবং তার বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যবস্থা নেয়া হবে।

 লিখিত পরীক্ষায় এবং ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদেরকে মৌখিক পরীক্ষার সময় নিয়ােগ বিজ্ঞপ্তিতে ও আবেদনপত্রে উল্লিখিত সকল সনদ ও রেকর্ডপত্রের সত্যায়িত ছায়ালিপি ০১ (এক) সেট মৌখিক পরীক্ষা গ্রহণকারী কর্তৃপক্ষের নিকট জমা দিতে হবে। সত্যায়নের ক্ষেত্রে অবশ্যই সত্যায়নকারী কর্মকর্তার সুস্পষ্ট নাম, পদবি ও সিল থাকতে হবে। 

আবেদনপত্র আগামী ১১/০৪/২০২১ খ্রি. তারিখের মধ্যে অফিস চলাকালীন ডাকযােগে জেলা প্রশাসকের কার্যালয়, জয়পুরহাটে পৌঁছাতে হবে। 

সরাসরি কোন আবেদনপত্র এ কার্যালয়ে গ্রহণ করা হবে না। 

অসত্য, অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ ও বিলম্বে প্রাপ্ত দরখাস্তসমূহ বাতিল বলে গণ্য হবে।

১৪. প্রার্থীর বয়সসীমা ১১/০৪/২০২১ খ্রি. তারিখে ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধাদের পুত্র/কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২(বত্রিশ) বছর পর্যন্ত শিথিলযােগ্য। বয়সের ক্ষেত্রে কোন এফিডেফিট গ্রহণযােগ্য নয়।

১৫.নিয়ােগের ক্ষেত্রে সরকারি সকল বিধি-বিধান এবং কোটা সম্পর্কিত প্রচলিত নীতিমালা অনুসরণ করতে হবে। নির্দিষ্ট কোটায় নিয়ােগের দাবীদার প্রার্থীকে তার দাবির স্বপক্ষে সরকার নির্ধারিত সনদপত্র মৌখিক পরীক্ষার সময় দেখাতে হবে। অন্যথায় তার দাবি অগ্রাহ্য বলে গণ্য হবে এবং তাকে সাধারণ প্রার্থী হিসেবে বিবেচনা করা হবে। কোটার দাবীদার প্রার্থীদের সনদ/প্রমাণক বিবেচনা/গ্রহণের ক্ষেত্রে সাক্ষাৎকার বাের্ড/বিভাগীয় নির্বাচনী বাের্ডের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের কোন টি.এ/ডি.এ দেয়া হবে না।

কোন কারণ দর্শানাে ব্যতিরেকে নিয়ােগকারী কর্তৃপক্ষ এ বিজ্ঞপ্তির শর্তাবলী পরিবর্তন, সংযােজন, বিয়ােজন বা বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন।

আবেদনপত্র গ্রহণ/বাতিল ও নিয়ােগের বিষয়ে নিয়ােগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। এ বিষয়ে কোন আপত্তি উত্থাপন করা যাবেনা।

১৯. কোন কারণ দর্শানাে ব্যতিরেকে নিয়ােগকারী কর্তৃপক্ষ এ বিজ্ঞপ্তি বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন।

 

জয়পুরহাট জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

জয়পুরহাট জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

জয়পুরহাট জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

জয়পুরহাট জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

জয়পুরহাট জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

জয়পুরহাট জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

 

জাগ্রত জয়পুরহাট
জাগ্রত জয়পুরহাট