মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪ || ৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১৩:১১, ৩১ ডিসেম্বর ২০২১

খাদে পড়ল গাড়ি, পাঁচদিন পর যেভাবে বেঁচে ফিরলেন নারী

খাদে পড়ল গাড়ি, পাঁচদিন পর যেভাবে বেঁচে ফিরলেন নারী

যুক্তরাষ্ট্রের বাসিন্দা লিনেল ম্যাকফারল্যান্ড গত ১৮ নভেম্বর এক আত্মীয়ের স্মরণ অনুষ্ঠান থেকে বাড়ি থেকে ফিরছিলেন। পথে ওয়াশিংটনের ব্লিওয়েট পাসের কাছে তার গাড়িটি বরফে পিছলে মহাসড়ক থেকে একশ’ ফুট নিচে একটি খাদে পড়ে যায়। হিমশীতল আবহাওয়ার মধ্যে কোনো খাবার, পানি ছাড়া পাঁচদিন বেঁচে থাকার আদিম লড়াই চালিয়ে নজির স্থাপন করেছেন ওই নারী।

জানা গেছে, দুর্ঘটনায় তার হাত ও পায়ের হাড় ভেঙে যায়। ওই স্থান জনবিচ্ছিন্ন হওয়ায় কারো কাছে সাহায্যও চাইতে পারছিলেন না তিনি। এভাবেই শীতের মধ্যে ভাঙা গাড়িতে পাঁচদিন কাটান তিনি। সাহায্যের জন্য প্রার্থনা করা ছাড়া আর কিছুই করার ছিল না তার। এই পাঁচদিন শুধু বৃষ্টির পানি খেয়েছিলেন তিনি।

দ্য স্পোকসম্যান-রিভিউ নামে এক সংবাদমাধ্যমে নিজের বেঁচে ফেরার ঘটনা জানিয়েছেন তিনি। দুর্ঘটনার পর গাড়ির পেছনের অংশে গিয়ে বসেন তিনি। তবে শরীরের দুই জায়গার হাড় ভেঙে যাওয়ায় ওই পর্যন্ত যেতেই তার ভীষণ কষ্ট হয়েছিল। 

তার কাছে তার মোবাইল ফোন, শীতের জুতা এবং কয়েক বোতল পানিও ছিল। তবে গাড়ি উল্টে যাওয়ায় সেগুলোর নাগাল পাচ্ছিলেন না তিনি। এছাড়া হাড় ভাঙার কারণে পানির বোতলের কাছে যাওয়ায় অসম্ভব হয়ে ওঠেছিল তার জন্য। 

এদিকে প্রতিবেশীদের কাছে মা বাড়ি ফেরেনি জানতে পেরে লিনেলের মেয়ে আমান্ডা তাকে খোঁজাখুঁজি শুরু করেন। 

দুর্ঘটনার পাঁচদিন পর পরিবহণ বিভাগ তার গাড়িটি দেখতে পান। উদ্ধার করার সময় তার চেতনা ছিল। উদ্ধার করার পর তাকে হাসপাতালে নেয়া হয়। সেখানে তার তিনবার অস্ত্রোপচার করা হয়।

সূত্র: দ্য ইন্ডিপেন্ডন্ট

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম