শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৬:২৩, ২০ জুন ২০২২

বয়স ৩২, ক্যান্সার থেকে সেরে এখন ১০ বিমানের মালিক

বয়স ৩২, ক্যান্সার থেকে সেরে এখন ১০ বিমানের মালিক

৩২ বছর বয়সেই ১০টি বেসরকারি বিমানের মালিক। ভারতের প্রথম প্রাইভেট জেট ভাড়া দেওয়ার সংস্থা ‘জেট সেট গো’-এর মালিক ভোপালের বাসিন্দা কণিকা তেকরিওয়াল এই অসম্ভবকে সম্ভব করেছেন। ভোপালের মারোয়ারী পরিবারে বেড়ে উঠেছেন তিনি। ছোটবেলা থেকেই তার ইচ্ছে ছিল নিজে কিছু করার।

ভালো লাগত উড়োজাহাজ। ইংল্যান্ডের কভেন্ট্রি বিশ্ববিদ্যালয় থেকে ফিন্যান্সে এমবিএ করেছেন। তবে মাথায় ঘুরছিল নিজে কিছু শুরু করার পরিকল্পনা। ঠিক তখনই ধরা পড়ে ক্যান্সার।

২০১২ সালের ঘটনা। কণিকার বয়স তখন মাত্র ২২ বছর। তবে অসুস্থতা লুকিয়ে না রেখে তা নিয়ে মন খুলে কথা বলতেন। এতে মনোবল অনেকটাই বেড়ে গিয়েছিল কণিকার।  

৯ মাস ধরে কেমোথ্যারাপি চলেছিল। যন্ত্রণায় সোজা হয়ে দাঁড়াতে পারতেন না। কিন্তু হাল ছেড়ে দেননি। ২০১৩ সালে এক বছর পর ক্যান্সারকে জয় করে নতুন উদ্যমে মাঠে নামেন কণিকা।  

‘জেট সেট গো’-এর সেই পথ চলা শুরু। ভারতের প্রথম ‘আকাশ ট্যাক্সি’ বলা যেতে পারে একে। প্রাইভেট জেট। ট্যাক্সি, ওলা, উবারের মতোই ভাড়া করা যায় এই জেট প্লেন।  মুম্বাই, বেঙ্গালুরু, দিল্লি ছাড়াও ভারতের সীমানার বাইরে নিউ ইয়র্ক, দুবাইয়ে যাওয়ার ক্ষেত্রেও এর পরিষেবা পাওয়া যায়।

২০১৬ সালে ফোর্বসের অনূর্ধ্ব ৩০-এর তালিকায় নাম তুলেছিলেন কণিকা। বিবিসি-র উদ্যমী নারীদের তালিকার সাত নম্বরে ছিলেন তিনি। জাতীয় পর্যায়েও অ্যাওয়ার্ড পেয়েছেন তিনি।
সূত্র: ইন্ডিয়া টাইমস।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়