• মঙ্গলবার   ০৬ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২২ ১৪২৯

  • || ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাগ্রত জয়পুরহাট

বিশ্বকাপের জন্য ২৯ লাখ টাকায় বাড়ি কিনলেন ১৭ বন্ধু

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত: ২১ নভেম্বর ২০২২  

মধ্যপ্রাচ্যের দেশ কাতারে শুরু হয়েছে ফুটবল বিশ্বকাপ। বিশ্বজুড়ে এই আসর নিয়ে চলছে উত্তেজনা। এমন অবস্থায় একসঙ্গে বসে খেলার দেখার জন্য ১৭ বন্ধু মিলে কিনে ফেললে আস্ত বাড়ি। এর দাম পড়েছে ২৯ লাখ টাকা (২৩ লাখ রুপি)। হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, ভারতের কেরালার কোচি জেলায় মুন্ডাক্কামুগল গ্রামে একটি বাড়ি কিনেছেন ১৭ বন্ধু। সবাই মিলে সেই টাকা জোগাড় করেছেন।

ছোট একটি গ্রামে বিশ্বকাপ দেখার জন্য এত টাকা দিয়ে বাড়ি কেনার ঘটনা অভিনব। যারা বাড়িটি কিনেছেন, তাঁরা রোববার থেকেই নতুন বাসস্থানে বসে বিশ্বকাপের ম্যাচগুলো দেখা শুরু করেছেন। 

তবে বিশ্বকাপ শেষ হওয়ার পর তারা বাড়িটি নিয়ে কী করবেন, তা এখনও জানা যায়নি। ১৭ জন মিলে একটি বাড়িতেই থাকবেন না বিক্রি করে দেবেন, সেটি এখনও স্পষ্ট নয়। আপাতত তারা শুধু বিশ্বকাপ নিয়েই ভাবছেন। ১৮ ডিসেম্বর ফাইনাল শেষ হওয়ার পর তারা পরবর্তী পদক্ষেপের কথা ভাববেন।

যে ১৭ জন ফুটবলপ্রেমী বিশ্বকাপ দেখার জন্য় বাড়ি কিনেছেন, তাদেরই একজন শিফির পি এ। তিনি জানিয়েছেন, 'আমরা এবারের বিশ্বকাপের আগে বিশেষ কিছু করার পরিকল্পনা করেছিলাম। আমরা ১৭ জন মিলে বাড়িটি কিনে নেওয়ার সিদ্ধান্ত নিই। যার বাড়ি ছিল তিনি আগেই বাড়ি বিক্রি করার কথা জানিয়েছিলেন। সেই কারণে আমরা সবাই মিলে বাড়িটি কিনে নিলাম। বাড়িটি কেনার পর আমরা সেটিকে বিশ্বকাপে যোগ দেওয়া দলগুলোর পতাকা দিয়ে সাজিয়েছি। আমরা সবাই মিলে এই বাড়িতে একসঙ্গে বসে খেলা দেখব। খেলা দেখার জন্য একটি বড় স্ক্রিনের টেলিভিশন কেনারও ব্যবস্থা করেছি।'

শিফির আরও জানিয়েছেন, ‘আমরা দীর্ঘদিন ধরেই একসঙ্গে খেলা দেখি। গত ১৫-২০ বছর ধরেই আমরা সবাই একসঙ্গে বসে ফুটবল বিশ্বকাপ দেখছি। এবার একসঙ্গে বিশ্বকাপ দেখার জন্য বাড়ি কিনলাম। আমরা চাই আমাদের ভবিষ্যৎ প্রজন্মও এভাবে একসঙ্গে থেকে বিশ্বকাপ ফুটবল দেখুক। সবাই একসঙ্গে থাকুক, এটাই আমরা চাই। আমরা যে বাড়ি কিনেছি, সেখানে শুধু এই ১৭ জনই না, আরও অনেকে এসে খেলা দেখতে পারবেন। সবাই মিলে একসঙ্গে বসে খেলা দেখব আমরা। সবাইকে আমাদের বাড়িতে স্বাগত জানাচ্ছি।’

জাগ্রত জয়পুরহাট
জাগ্রত জয়পুরহাট