শুক্রবার   ১৪ জুন ২০২৪ || ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রকাশিত: ০৫:৪৩, ১৮ মার্চ ২০২৩

বিয়ের ১০ বছরে ৯ সন্তান, টানা এক দশক অন্তঃসত্ত্বা!

বিয়ের ১০ বছরে ৯ সন্তান, টানা এক দশক অন্তঃসত্ত্বা!

বিয়ের পর টানা ১০ বছর অন্তঃসত্ত্বা থেকেছেন। ২৮ বছর বয়সেই হন নয় সন্তানের জননী। সম্প্রতি যুক্তরাষ্ট্রের লাস ভেগাসের বাসিন্দা কোরা ডিউকের মা হওয়ার গল্প নিয়ে শুরু হয়েছে চর্চা। কোরা এবং তার স্বামী আন্দ্রে ডিউক ২৩ বছর ধরে একসঙ্গে রয়েছেন। ২০০১ সালে ১৭ বছর বয়সে প্রথম সন্তানের জন্ম দেন কোরা। তারপর থেকেই প্রতি বছর একবার করে অন্তঃসত্ত্বা হতেন তিনি। জন্ম দিতেন সন্তানের। কোরা তার নবম সন্তানের জন্ম দেন ২০১২ সালে।

কোরা জানিয়েছেন, তার কখনওই নয় সন্তানের মা হওয়ার পরিকল্পনা ছিল না। কিন্তু সব কিছু তো আর আগে থেকে পরিকল্পনা করে হয় না।

কোরা এবং আন্দ্রের প্রথম সন্তান এলিয়াহের বয়স ২১। দম্পতির কনিষ্ঠতম সন্তান তাহজের বয়স ১০। ২০০৪ সালে দম্পতি তাদের মেয়ে ইউনাকে হারিয়েছেন। জন্মের এক সপ্তাহ পরেই তার মৃত্যু হয়।

স্কুলে নাটকের ক্লাসে আলাপ হয় কোরা এবং ডিউকের। তারপর প্রেম, বিয়ে। প্রথম সন্তানের জন্ম দেওয়ার সময়ে অনেকটাই ছোট ছিলেন কোরা। তবুও যখন শরীরে সন্তানের উপস্থিতি টের পেয়েছিলেন, অন্যকিছু ভাবতে পারেননি। ওই বয়সেই জন্ম দেন সন্তানের। তবে প্রতি বছর সন্তানের জন্ম দিতে হবে, এমন কোনও পূর্ব পরিকল্পনা ছিল না তার।

কোরা জানিয়েছেন, মাতৃত্ব তার কাছে স্বাভাবিক নিয়মে এসেছে। কোরা যখন প্রতি বছর মা হতে থাকেন, অনেকেই বলেছিলেন এবার বোধ হয় বিষয়টিতে রাশ টানা জরুরি। কিন্তু কোরা এবং আন্দ্রে কৃত্রিমভাবে কোনও কিছু রোধ করার বিপক্ষে। তবে তাহজের জন্মের পর যৌথ সিদ্ধান্তেই অস্ত্রোপচার করেন কোরা।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ