মঙ্গলবার   ০৫ মার্চ ২০২৪ || ২১ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১৩:৫১, ৭ ডিসেম্বর ২০২৩

বাড়ি বেচে বিশ্ব দেখার স্বপ্ন, টিকিট কেটে মহাবিপাকে মার্কিন নারী

বাড়ি বেচে বিশ্ব দেখার স্বপ্ন, টিকিট কেটে মহাবিপাকে মার্কিন নারী
সংগৃহীত

কথায় বলে, অতি লোভে তাতি নষ্ট। সেই অবস্থাই হলো মার্কিন যুক্তরাষ্ট্রের এক নারীর। বিলাসবহুল ক্রুজে চেপে বিশ্বভ্রমণের লোভে রাতারাতি গৃহহীন হলেন তিনি। এখন মাথা গোঁজার ঠাঁই খুজতে হাল খারাপ। কী করে এমনটা ঘটল?

নিউইয়র্ক পোস্টের খবরে বলা হয়েছে, ওই নারীর নাম কেরি উইটম্যান। ৩২ হাজার ডলার (বাংলাদেশি মুদ্রায় ৩২ লাখ টাকার বেশি) দিয়ে বিলাসবহুল ক্রুজে চেপে বিশ্বভ্রমণের টিকিট কেটেছিলেন তিনি। শর্ত অনুযায়ী ৩ বছর ধরে সমুদ্রপথে ১৪৮টি দেশ বেড়ানোর কথা ছিল তার।

টিকিটের অর্থ জোগাড় করতে চার বেডরুমের বাড়ি বিক্রি করেন কেরি। তবে সেই স্বপ্ন শেষ পর্যন্ত দুঃস্বপ্নে পরিণত হলো। ২০২২ সালের এপ্রিল মাসে টিকিটের দামের একটা বড় অংশ ‘লাইফ অ্যাট সি ক্রুজ’ কোম্পানিকে জমা দেন তিনি। ১ নভেম্বরে ইস্তানবুল থেকে ছাড়ার কথা ছিল বিলাসবহুল ক্রুজটির। পরে ১১ এবং ৩০ নভেম্বরে বদলায় জাহাজ ছাড়ার দিন। এর পর সম্প্রতি লাইফ অ্যাট সি ক্রুজ কোম্পানি জানিয়ে দেয়, নির্দিষ্ট ক্রুজটির নিরাপত্তা সংক্রান্ত সমস্যা দেখা দিয়েছে। ফলে আপাতত বাতিল করা হয়েছে বিশ্বভ্রমণ।

এই ঘটনায় মাথায় হাত পড়েছে কেরি উইটম্যানের। বাড়ি বিক্রি করে দিয়ে ভেবেছিলেন তিন বছর জাহাজেই কেটে যাবে। সময় মতো পরবর্তী পরিস্থিতি ভেবে দেখবেন। এখন কী করবেন? ঠিক কী প্রক্রিয়ায় ক্রুজ সংস্থা টাকা ফেরত দেবে, কবে দেবে, তা নিয়ে মহা চিন্তায় কেরি।

কেরি বলেন, 'আমি সবাইকে বলেছিলাম। তোমাদের মতো নই। ঝুঁকি নিয়েই ঘুরতে যাব। এখন ভাড়া বাড়িতে থাকছি। ক্রুজ ভ্রমণের কোনো ভবিষ্যত দেখা যাচ্ছে না। কী করব জানি না।'

সূত্র: Dhaka Mail

সর্বশেষ

জনপ্রিয়