শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৯:৪৬, ৩ মে ২০২০

লালমনিরহাটে প্রথম বাবা-ছেলের করোনা জয়

লালমনিরহাটে প্রথম বাবা-ছেলের করোনা জয়

প্রাণঘাতি করোনা ভাইরাসের সঙ্গে টানা ২১ দিন যুদ্ধ করে বীরের বেশে বাড়ি ফিরলেন লালমনিরহাটে প্রথম শনাক্ত বাবা ও ছেলে। রোববার (০৩ মে) দুপুরে তাদের উপহারসহ ছাড়পত্র দিয়ে বাড়িতে পাঠিয়েছে লালমনিরহাট সদর হাসপাতাল কর্তৃপক্ষ। 

করোনা যুদ্ধে লালমনিরহাটের প্রথম বিজয়ীরা হলেন- সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়নের গুড়িয়াদহ গ্রামের নির্মাণ শ্রমিক কামরুল ইসলাম (৩৫) ও তার ছেলে সালমান হোসেন (৭)।

লালমনিরহাট সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায় বলেন, নারায়ণগঞ্জ থেকে আসা নির্মাণ শ্রমিক কামরুল ইসলামের করোনার লক্ষণ দেখা দিলে তার নমুনা সংগ্রহ করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ল্যাবে পাঠানো হয়। পরীক্ষায় করোনা পজিটিভ এলে তাকে নার্সিং প্রশিক্ষণ কেন্দ্রের আইসোলোশনে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়। পর দিন তার পরিবারের ১১ জনের নমুনা পরীক্ষা করে ছেলে সালমান হোসেনের পজিটিভ আসে। পরে তাকেও তার বাবার সঙ্গে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হয়।

জেলায় প্রথম দুই রোগীর নিবিড় পরিচর্যা করেন একদল চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মী। অবশেষে পর পর দুই বার তাদের নমুনা পরীক্ষা করে নেগেটিভ এলে চূড়ান্তভাবে সুস্থ বলে নিশ্চিত হন চিকিৎসকরা। অবশেষে রোববার (৩ মে) তাদের বাবা-ছেলেকে ছাড়পত্র দিয়ে অ্যাম্বুলেন্সে করে বাড়িতে পাঠানো হয়েছে। জেলায় প্রথম আক্রান্ত ও করোনা যুদ্ধে জয়ী বাবা-ছেলেকে আনুষ্ঠানিকভাবে বাড়ি পাঠানো হয়েছে। এ সময় তাদের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীসহ কিছু উপহার দিয়ে বিদায় জানানো হয়েছে। 

জেলায় আক্রান্ত তিন জনের মধ্যে ২ জন সুস্থ হলেও একজন চিকিৎসাধীন রয়েছেন বলে জানান সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায়।

করোনা জয়ী কামরুল ইসলাম বলেন, চিকিৎসকদের আন্তরিকতায় ও আল্লাহর রহমতে ছেলেসহ আমি সুস্থ হয়েছি। সচেতনতা ও সাহসীকতার সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে চললে করোনা ভাইরাসকে পরাজিত করা সম্ভব। তাই আতঙ্কিত না হয়ে সতর্ক থাকার পরামর্শ দেন তিনি। 

আগামী দিনগুলো যেন তারা সুস্থ থাকেন তার জন্য দোয়া চান কামরুল ইসলাম।

এ সময় জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান, সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায়, অতিরিক্ত পুলিশ সুপার এনএম নাসির উদ্দিন, সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সিরাজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়