বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৪ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৬:২৯, ১১ আগস্ট ২০২২

লক্ষ্মীপুরে ভেসে এল মৃত ডলফিন

লক্ষ্মীপুরে ভেসে এল মৃত ডলফিন

লক্ষ্মীপুরের রামগতির মেঘনা নদীতে প্রায় ৫০ কেজি ওজনের একটি মৃত ডলফিন ভেসে উঠেছে। মঙ্গলবার (৯ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার বড়খেরি ইউনিয়নের বড়িখেরি পুলিশ ফাঁড়ি এলাকা থেকে ডলফিনটি উদ্ধার করা হয়। উৎসুক জনতা ডলফিনটি দেখতে ঘটনাস্থল ভিড় জমিয়েছে। 

পুলিশ জানায়, হঠাৎ করে মৃত ডলফিনটি নদীতে ভেসে ওঠে। স্থানীয়রা দেখতে পেয়ে পুলিশে খবর দেন। তাৎক্ষণিক ডলফিনটি নদী থেকে উদ্ধার কূলে নিয়ে আসা হয়। এই প্রথম এমন ঘটনা ঘটেছে। এর আগে রামগতি বা লক্ষ্মীপুরের কোথাও এমন ঘটনা ঘটেনি।

স্থানীয়রা জানান, রামগতি থেকে বঙ্গোপোসাগর অবস্থান বেশি দূরে নয়। রামগতির মেঘনায় কখনো ডলফিন দেখা যায়নি। ধারণা করা হচ্ছে, কোনো কারণে ডলফিনটি সাগরে মারা যায়। পরে স্রোতের সঙ্গে ভেসে মেঘনা নদীর বড়খেরি এলাকায় চলে আসে। 

বড়খেরি পুলিশ ফাঁড়ির পরিদর্শক (তদন্ত) ফেরদৌস আহম্মদ বলেন, মৃত অবস্থায় ডলফিনটি ভেসে ওঠে। ধারণা করা হচ্ছে বঙ্গোপসাগরে মারা গিয়ে স্রোতের সঙ্গে ডলফিনটি ঘটনাস্থলে চলে এসেছে। উপজেলা প্রাণিসম্পদ বিভাগকে খবর দেওয়া হয়েছে। 

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রীজয়পুরহাটে ডিজে পার্টি রোধে পুলিশের অভিযানআলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনিঢাকায় ই*সরায়েলের বিমানবো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কীদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীরঈদের জামাতে নামাজরত অবস্থায় ভাইয়ের মৃত্যু, খবর শুনে মারা গেলেন বোনও