শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১২:২৬, ২৮ জানুয়ারি ২০২৩

এবার গলাচিপায় প্রতিদিন কালো ডিম দিচ্ছে পাতিহাঁস

এবার গলাচিপায় প্রতিদিন কালো ডিম দিচ্ছে পাতিহাঁস

পটুয়াখালীর গলাচিপায় একটি পাতিহাঁস প্রতি দিন অস্বাভাবিক কালো ডিম পাড়ছে। এ নিয়ে গত পাঁচ দিনে পাঁচটি কালো ডিম পাড়ল হাঁসটি। হাঁসের কালো ডিম দেওয়া নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গলাচিপা উপজেলার চরবিশ্বাস ইউনিয়নের ক্লোজার বাজারের মোহাম্মদ আলী সরদার দীর্ঘদিন ধরে ১১টি পাতিহাঁস পালন করছেন। এর মধ্যে সোমবার একটি কালো রঙের পাতিহাঁস একটি কালো ডিম পাড়ে। পর দিন আবারও সেটি কালো ডিম পাড়ে। এভাবে পাঁচ দিন ধরে কালো ডিম দিচ্ছে পাতিহাঁস।

মোহাম্মদ আলী সরদার ও লাইজু আকতার দম্পতির বাড়িতে কালো ডিম দেখার জন্য প্রতিদিন এলাকার মানুষ ভিড় করছেন।

মোহাম্মদ আলী সরদার জানান, তার পালিত ১১টি দেশি হাঁসের মধ্যে ৮ মাস বয়সের একটি হাঁস এই প্রথম ডিম পাড়ে। ডিমের রং একেবারে কালো দেখে প্রথমে ভয় পেয়ে যান। পরে ডিমটি বাড়ির অন্যদের দেখালে মুহূর্তের মধ্যে কালো ডিমের সংবাদ এলাকায় ছড়িয়ে পড়ে। দেশি হাঁসের কালো ডিম দেখতে বাড়িতে মানুষ ভিড় জমায়। বোঝা যাচ্ছে না কতদিন এমন ডিম পাড়বে।

এ বিষয়ে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. সজল বলেন, এটা অদ্ভুত কোনো বিষয় নয়। ভিন্ন প্রজাতির হাঁস কালো ডিম পাড়ে। রেন্ডিং জাতের হাঁস নীল বর্ণের ডিম দেয়। হরমোন সমস্যার কারণেও হতে পারে। এটা নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই।

প্রসঙ্গত, গত বছরের অক্টোবরের শেষ দিকে কুড়িগ্রামের নাগেশ্বরীতে একটি দেশি পাতিহাঁস কালো ডিম পেড়েছে। এর আগে সেপ্টেম্বরে ভোলার চরফ্যাশনেও একটি দেশি পাতিহাঁস কালো ডিম পেড়েছিল। এবার পটুয়াখালীর গলাচিপায় কালো ডিমের সন্ধান পাওয়া গেছে।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ