শনিবার   ২২ জুন ২০২৪ || ৭ আষাঢ় ১৪৩১

প্রকাশিত : ১২:১৩, ১২ সেপ্টেম্বর ২০২৩

পদ্মায় ধরা পড়ল ২৪ কেজির তিন পাঙাশ

পদ্মায় ধরা পড়ল ২৪ কেজির তিন পাঙাশ

মানিকগঞ্জের শিবালয় উপজেলায় পদ্মা নদীতে ৯ কেজি, সোয়া ৯ কেজি ও ৬ কেজি ওজনের তিনটি পাঙাশ মাছ ধরা পড়েছে। মঙ্গলবার ভোরের দিকে মাছগুলো জেলেদের জালে ধরা পড়ে। পরে দু’জন মাছ ব্যবসায়ী মাছগুলো হরিরামপুর উপজেলার আন্ধারমানিক ঘাট আড়তে নিয়ে আসেন।

ঘাটের আড়তদার ও জেলেরা জানান, পদ্মায় তিনটি পাঙাশ মাছ ধরা পড়ে। এগুলোর ওজন ৯, সোয়া ৯ ও ৬ কেজি। শিবালয় উপজেলার পাটুরিয়া সংলগ্ন মাঝ পদ্মা থেকে রশিদ নামের এক জেলে দুটি এবং অন্য আরেকজন জেলে ১টি পাঙাশ মাছ আন্ধারমানিক আড়তে আনেন।

বয়ড়া ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ড সদস্য ও আন্ধারমানিক ঘাট আড়তদার সুমন রাজবংশী রাধু জানান, শিবালয় উপজেলার পাটুরিয়া থেকে রশিদ ২টি এবং আরেকজন জেলে ১টি পাঙাশ মাছ আড়তে নিয়ে আসেন। ৯ কেজি ওজনের পাঙাশটি যাত্রাপুর গ্রামের প্রিন্টিং ও প্যাকেজিং ব্যবসায়ী আব্দুল আলিম মিয়া কিনে নেন। 

মাছ ব্যবসায়ী রশিদ বলেন, শিবালয় উপজেলার পদ্মা নদী থেকে জেলেরা দুটি পাঙাশ মাছ ধরে নিয়ে আসলে আমি পাটুরিয়া থেকে কিনে হরিরামপুরের আন্ধারমানিক আড়তে নিয়ে যাই। ৯ কেজি ওজনের পাঙাশটি ৯ হাজার টাকায় বিক্রি করেছি। 

আব্দুল আলিম মিয়া জানান, ৯ হাজার টাকা দিয়ে একটি পাঙাশ ও ৪ হাজার টাকা দিয়ে পদ্মার রুই কিনেছি।

হরিরামপুর উপজেলা মৎস্য কর্মকর্তা মো. ফরমান আলী জানান, গত মৌসুমে পদ্মা নদীতে মাঝে মধ্যেই বড় বড় পাঙাশ (বিশেষ করে ১০-১৫ কেজি ওজন) মাছ জেলেদের জালে ধরা পড়েছে। কয়েকদিন ধরে পানি কমতে থাকায় আবারও বড় বড় পাঙাশের পাশাপাশি বড় মাছ ধরা পড়ছে। হরিরামপুর ও শিবালয়য়ের পদ্মা নদী মাছের অভয়াশ্রম। 

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

সর্বশেষ