শনিবার   ১৩ এপ্রিল ২০২৪ || ২৯ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১২:২৭, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

বাংলাদেশে একসঙ্গে চার শিশুর জন্ম দিলেন এক নারী

বাংলাদেশে একসঙ্গে চার শিশুর জন্ম দিলেন এক নারী
সংগৃহীত

সিলেটে একসঙ্গে চার সন্তানের জন্ম দিয়েছেন ফৌজিয়া বেগম নামের এক নারী। গতকাল বৃহস্পতিবার রাত ১০টার দিকে নগরের মিরবক্সটুলা এলাকার সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে একসঙ্গে চার নবজাতকের জন্ম দেন তিনি।

ফৌজিয়া বেগমের স্বামী মো. রুহুল আমিন সৌদিপ্রবাসী। প্রায় দুই সপ্তাহ আগে তিনি দেশে ফিরেছেন। তাঁদের বাড়ি সিলেটের কানাইঘাট উপজেলার রাজাগঞ্জ গ্রামে।
রুহুল আমিনের সঙ্গে কথা বলে জানা গেছে, বৃহস্পতিবার তাঁর স্ত্রীকে হাসপাতালটিতে ভর্তি করেন। এরপর রাতে অস্ত্রোপচার করে চার সন্তানের জন্ম হয়েছে। তিনি বলেন, তাঁদের সংসারে দুই বছর বয়সী একটি কন্যাসন্তান রয়েছে। বৃহস্পতিবার জন্ম হওয়া চার নবজাতকও মেয়ে।

রুহুল আমিন আরও বলেন, তিনি প্রবাসে থাকা অবস্থায় জানতেন না তাঁর স্ত্রীর গর্ভে একসঙ্গে চারটি সন্তান রয়েছে। দেশে ফেরার পর চিকিৎসকের কাছে গিয়ে আলট্রাসনোগ্রাফি করে জানতে পারেন, গর্ভে চারটি শিশু। তাঁর স্ত্রী ও নবজাতকেরা সুস্থ রয়েছেন বলে জানান তিনি।

এদিকে সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা গেছে, ফৌজিয়া বেগমকে মেডিকেল কলেজটির প্রসূতি ও স্ত্রীরোগ বিভাগের অধ্যাপক রাশিদা আখতারের তত্ত্বাবধানে ভর্তি করা হয়। বৃহস্পতিবার রাতে অস্ত্রোপচারের মাধ্যমে তাঁর চার সন্তানের জন্ম হয়। পরে চার নবজাতককে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (এনআইসিইউ) রাখা হয়। বর্তমানে তারা শঙ্কামুক্ত।

সূত্র: প্রথম আলো

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীরঈদের জামাতে নামাজরত অবস্থায় ভাইয়ের মৃত্যু, খবর শুনে মারা গেলেন বোনওসদরঘাটে শেষ বিল্লালের পুরো পরিবারবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাব্যাংক ডাকাতি থেকে বাঁচতে জয়পুরহাটে কড়া নিরাপত্তাএলাকায় মসজিদ ছিল না, জমি কিনে মসজিদ বানালেন সবজি বিক্রেতাবায়তুল মোকাররমে ঈদের জামাতে মুসল্লিদের ঢলআজ ঈদ, মুসলমানদের ঘরে আনন্দের বন্যাভারতে পাচারের সময় কোটি টাকা মূল্যের সাপের বিষ উদ্ধারজাহাজে ঈদের নামাজ আদায় করেছেন জিম্মি নাবিকরা