শনিবার   ০২ মার্চ ২০২৪ || ১৮ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১০:৫০, ১০ ডিসেম্বর ২০২৩

আপডেট: ১১:২০, ১০ ডিসেম্বর ২০২৩

কালাইয়ে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

কালাইয়ে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত
সংগৃহীত

“উন্নয়ন,শক্তি ও নিরাপত্তার লক্ষ্যে দুর্নীতির বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ” এই প্রতিপাদ্যেকে সামনে রেখে জয়পুরহাটের কালাইয়ে নানা কর্মসূচি মধ্যদিয়ে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালন হয়েছে। শনিবার সকালে উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির’র আয়োজনে জাতীয় উত্তোলন, মানববন্ধন এবং আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

প্রথমে উপজেলা প্রশাসকের কার্যালয় চত্বরে জাতীয় পতাকা উত্তোলন শেষে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি কালাই পৌরসভার প্রধান শহর প্রদক্ষিণ করে কালাই বাস স্ট্যান্ডের সামনে কালাই-মোকামতলা মহাসড়কে ঘন্টাব্যাপি মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এসময় বিভিন্ন সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের সহ¯্রাধিক মানুষ উপস্থিত ছিলেন। মানববন্ধনের শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনাসভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জান্নাত আরা তিথি’র সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান হেলাল উদ্দীন মোল্লা, কালাই থানা তদন্ত অফিসার মো. আনোয়ার হোসেন, কালাই উপজেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ও জেলা পরিষদের ২নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য মিসেস রতœা রশীদ, মহিলা ভাইস- চেয়ারম্যান সাবানা আক্তার, উপজেলার দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও প্রেসক্লাব কালাই এর উপদেষ্টা অধ্যক্ষ আমিনুল ইসলাম, উপজেলার দুর্নীতি প্রতিরোধ কমিটির সম্পাদক মো. মাহবুবুল হাসান, উপজেলার দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য ও গণমাধ্যকর্মী মোছা.সামছুন নাহার প্রমুখ। এসময় উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা, দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য,স্কাউট সদস্য এনজিও প্রতিনিধি, সামাজিক সংগঠনের সদস্য, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, দুর্নীতি এখন সমাজের ক্যান্সার হয়ে দাঁড়িয়েছে। দুর্নীতি বন্ধ করতে সবার আগে আমাদের নিজেদের চরিত্র পাল্টাতে হবে। সেই সাথে দুর্নীতি সহায়ক সকল কার্যক্রম বন্ধ করতে হবে। চাকুরীতে নিয়োগ ও সেবা প্রদানের ক্ষেত্রে এমন পদ্ধতি চালু করতে হবে, যাতে কেউ দুর্নীতি করতে না পারে। এছাড়া সকলকে দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহবান জানান তারা।

সর্বশেষ

জনপ্রিয়