শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১০:৩৯, ১৪ সেপ্টেম্বর ২০২১

১০ দিনের বিরতি শেষে সংসদের মুলতবি বৈঠক বসছে ১১টায়

১০ দিনের বিরতি শেষে সংসদের মুলতবি বৈঠক বসছে ১১টায়

দীর্ঘ ১০ দিনের বিরতির পর ফের বসতে যাচ্ছে একাদশ জাতীয় সংসদের চতুর্দশ অধিবেশনের মুলতবি বৈঠক। আজ মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১১টায় জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনের কার্যক্রম শুরু হবে।

সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, সোমবার (১৩ সেপ্টেম্বর) জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও  সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য অধ্যাপিকা মাসুদা এম রশিদ চৌধুরী মারা যাওয়ায় সংসদের রীতি অনুযায়ী মরহুমের নামে শোক প্রস্তাব ও তার জীবনীর ওপর আলোচনা করা হবে অধিবেশনে। এজন্য অধিবেশনের অন্যান্য কার্যক্রম স্থগিত করা হবে। তবে প্রশ্নোত্তর পর্ব টেবিলে উত্থাপিত হবে।

এর আগে, গত ১ সেপ্টেম্বর শুরু হয় একাদশ সংসদের চতুর্দশ এই অধিবেশন। চার কার্যদিবসে অধিবেশনের কার্যক্রম শেষ হওয়ার কথা ছিল। তবে বর্তমান সংসদের দু’জন সংসদ সদস্য মারা যাওয়ায় দুই কার্যদিবসের পর সংসদের কার্যক্রম স্থগিত করে মুলতবি ঘোষণা করা হয়।

চলতি এই অধিবেশনের প্রথম দিন প্রয়াত সংসদ সদস্য আলী আশরাফের ওপর আনা শোক প্রস্তাবের ওপর আলোচনা শেষে রেওয়াজ অনুযায়ী বৈঠক মুলতবি করা হয়। পরদিন সিরাজগঞ্জের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপনের মৃত্যুতে আবারও শোক প্রস্তাব তুলে মুলতবি হয় অধিবেশন।

পরে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বিদেশ সফরে যাওয়ার এবং ডেপুটি স্পিকার চিকিৎসার জন্য ভারতে থাকায় অধিবেশন ১০ দিনের জন্য মুলতবি করা হয়। মুলতবি করা সেই অধিবেশন ফের বসছে আজ।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ