শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১০:৫০, ৪ অক্টোবর ২০২১

দেশে আসছে ফাইজারের আরও ২৫ লাখ টিকা

দেশে আসছে ফাইজারের আরও ২৫ লাখ টিকা

মহামারি করোনার সংক্রমণ থেকে বাঁচতে সরকার বিভিন্ন উৎস থেকে টিকা আনার ব্যবস্থা করছে। এর ধারাবাহিকতায় দেশে আরও ২৫ লাখ ফাইজারের টিকা দেশে আসছে। আজ সোমবার ও আগামীকাল মঙ্গলবার এই টিকাগুলো দেশে পৌঁছানোর কথা রয়েছে।  

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগ থেকে পাঠানো এক বিবৃতিতে আজ সোমবার এই তথ্য জানানো হয়েছে।  

বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, আজ রাত ১১টা ২০ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এমিরেটস এয়ারলাইন্সে যুক্তরাষ্ট্র থেকে কোভ্যাক্স ফ্যাসিলিটিজের আওতায় প্রথম শিপমেন্টে ৬ লাখ ২৫ হাজার ৯৫০ ডোজ এবং আগামীকাল মঙ্গলবার দুপুর ১২টায় দ্বিতীয় শিপমেন্টে ১২ লাখ ৫৬ হাজার ৫৮০ ডোজ এবং একই দিন রাত ১১:২০টায় তৃতীয় শিপমেন্টে আরও ৬ লাখ ২৫ হাজার ৯৫০ ডোজ ফাইজার ভ্যাকসিন দেশে এসে পৌঁছাবে।

 

সবমিলে দুই দিনে তিন শিপমেন্টে মোট ২৫ লাখ ৮ হাজার ৪৮০ ডোজ ফাইজারের উৎপাদিত ভ্যাক্সিন দেশে আসবে। ভ্যাকসিনগুলো গ্রহণ করতে বিমানবন্দরে স্বাস্থ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর, সিএমএসডি ও বিমানবন্দর কর্তৃপক্ষ উপস্থিত থাকবেন।  

এর আগে কোভ্যাক্স ফ্যাসিলিটিজের আওতায় যুক্তরাষ্ট্রের মাধ্যমে ১ম দফায় ১ লাখ ৬২০ ডোজ এবং ২য় দফায় ১০ লাখ ৩ হাজার ৮৬০ ডোজ এবং ৩য় দফায় আরও ২৫ লাখ ডোজসহ ফাইজারের মোট ৩৬ লাখ ৪ হাজার ৪৮০ ডোজ ভ্যাকসিন দেশে এসেছে।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়