শুক্রবার   ১৪ জুন ২০২৪ || ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রকাশিত: ১২:৩১, ২৫ মে ২০২৩

শেখ হাসিনা বিশ্ব মানবতার কল্যাণে কাজ করছেন: প্রাণিসম্পদমন্ত্রী

শেখ হাসিনা বিশ্ব মানবতার কল্যাণে কাজ করছেন: প্রাণিসম্পদমন্ত্রী

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বলা হয় উন্নয়নের ম্যাজিশিয়ান। তিনি শুধু বাংলাদেশ ও দেশের জনগণের উন্নয়নের জন্য নয়, বিশ্ব মানবতার কল্যাণে কাজ করছেন। শেখ হাসিনার দায়বদ্ধতা ও আন্তরিকতা বিশ্বনেতাদের প্রশংসা অর্জন করেছে।

বৃহস্পতিবার রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় মেডিকেল, হেলথ ট্যুরিজম এবং খাদ্য ও কৃষি বিষয়ক তিন দিনব্যাপী আন্তর্জাতিক প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

প্রাণিসম্পদমন্ত্রী বলেন, বিশ্ব এখন গ্লোবাল ভিলেজে পরিণত হয়েছে। কাউকে পিছনে রেখে উন্নয়ন সম্ভব নয়। বাংলাদেশেও সরকারি-বেসরকারি খাতগুলো একযোগে এগিয়ে যাচ্ছে। সরকারের পাশাপাশি বেসরকারি এগিয়ে আসার কারণে দেশের সব খাতে উন্নয়ন সম্ভব হয়েছে।

তিনি আরো বলেন, সম্প্রতি ব্রিটিশ প্রধানমন্ত্রী ও আইএমএফ প্রধান বাংলাদেশের প্রধানমন্ত্রীর অসাধারণ নেতৃত্বের প্রশংসা করেছেন। তার নেতৃত্বে বাংলাদেশ অনেক দূর এগিয়েছে। রাষ্ট্রকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য যে ভিশন ও মিশন থাকতে হয় আমাদের প্রধানমন্ত্রী তা করে দেখিয়েছেন।

শ ম রেজাউল করিম বলেন, বিশ্বের অনেক দেশ ও আন্তর্জাতিক সংস্থা আশঙ্কা করেছিল করোনায় বাংলাদেশে দুর্ভিক্ষ দেখা দেবে। কিন্তু রাষ্ট্রীয় নীতি এবং সরকারি-বেসরকারি উদ্যোগে মহামারি সত্ত্বেও দেশে খাদ্য ঘাটতি দেখা দেয়নি। আমরা প্রাকৃতিক সম্পদের সর্বোচ্চ ব্যবহার করছি। ফলে আমাদের উৎপাদিত খাদ্য, মাছ, ওষুধসহ নানা পণ্য নিজেদের চাহিদা মিটিয়ে বিভিন্ন দেশে রফতানি করা হচ্ছে।

দেশের উন্নয়নের চিত্র তুলে ধরে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী বলেন, পদ্মাসেতু, কর্ণফুলী টানেল, মেট্রোরেল, অত্যাধুনিক রেল সংযোগ... কী না হচ্ছে বাংলাদেশে। কোনো মানুষ খাদ্যের অভাবে থাকে না, চিকিৎসার অভাবে মারা যায় না। প্রতিটি বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় হচ্ছে। প্রতিটি জেলায় কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান হচ্ছে। এমনকি সরকার দক্ষ মানবসম্পদও তৈরি করছে, যারা বিভিন্ন দেশে গিয়ে বাংলাদেশের সুনাম বাড়াচ্ছে। এসব সম্ভব হয়েছে রাষ্ট্রীয় উপযুক্ত পলিসি ও সরকার প্রধানের নিরলস প্রচেষ্টায়।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ