শুক্রবার   ২৪ মে ২০২৪ || ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রকাশিত: ১২:২১, ১০ সেপ্টেম্বর ২০২৩

শেখ হাসিনার সামনে ব্রিটিশ প্রধানমন্ত্রীর অভূতপূর্ব বিনয়!

শেখ হাসিনার সামনে ব্রিটিশ প্রধানমন্ত্রীর অভূতপূর্ব বিনয়!

রোববার (১০ সেপ্টেম্বর) সম্মেলনের দ্বিতীয় ও শেষ দিনের অধিবেশনের ফাঁকে তাদের সাক্ষাত হয়। এ সময় চেয়ারে উপবিষ্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে হাঁটু গেড়ে বসে কথা বলেন ঋষি সুনাক। ছবিতে দুই নেতার অভিব্যক্তিতে আন্তরিকতার ছাপ লক্ষ্য করা যায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে হাঁটু গেড়ে বসে কথা বলেন ঋষি সুনাক।

এদিকে ভারত সফরের শেষ দিনের শুরুতে বিশ্বনেতাদের সঙ্গে দেশটির জাতির পিতা মহাত্মা গান্ধীর সমাধিতে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় সকাল ৯টার পর রাজঘাটে গান্ধী সমাধিতে পৌঁছালে শেখ হাসিনাকে বরণ করে নেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পরিয়ে দেন উত্তরীয়। এক ঝাঁক বিশ্বনেতাকে স্বাগত জানানোর ব্যস্তময় কর্মসূচির মধ্যেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কিছু সময় আলাপচারিতা করতে দেখা যায় নরেন্দ্র মোদিকে। একে একে শ্রদ্ধা জানাতে আসেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকসহ অর্থনৈতিকভাবে শক্তিধর দেশের শীর্ষ নেতারা। এরপর জি-২০ সম্মেলনে যোগ দেয়া বিভিন্ন রাষ্ট্র ও সরকারপ্রধানের সঙ্গে পুষ্পার্ঘ অর্পণ করে মহাত্মা গান্ধীর স্মৃতির প্রতি সম্মান জানান শেখ হাসিনা।

এরপর জি-২০ সম্মেলনের শেষ দিনে তৃতীয় সেশন ‘ওয়ান ফিউচার’ শীর্ষক অধিবেশনে যোগ দেন প্রধানমন্ত্রী। সম্মেলনের শেষ দিনে সমাপনী অধিবেশনসহ বেশ কিছু কর্মসূচিতে অংশগ্রহণ শেষে আজই ঢাকায় ফিরবেন প্রধানমন্ত্রী।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ