শনিবার   ২২ জুন ২০২৪ || ৭ আষাঢ় ১৪৩১

প্রকাশিত : ১১:৫৪, ১৯ সেপ্টেম্বর ২০২৩

আজ জো বাইডেনের নৈশভোজে অংশ নেবেন প্রধানমন্ত্রী

আজ জো বাইডেনের নৈশভোজে অংশ নেবেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সদরদপ্তরে অনুষ্ঠিতব্য ৭৮তম সাধারণ অধিবেশনের প্রথম দিনের উচ্চপর্যায়ের সাধারণ আলোচনা এবং যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের নৈশভোজে যোগ দেবেন।

একইদিনে সরকারপ্রধান আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থার মহাপরিচালক, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট, পূর্ব তিমুরের প্রেসিডেন্ট ও ডেনমার্কের প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও দ্বিপক্ষীয় বৈঠক এবং কমিউনিটি ক্লিনিকে চিকিৎসাসেবাবিষয়ক উচ্চপর্যায়ের পার্শ্ব কর্মসূচিতে অংশ নেবেন। প্রধানমন্ত্রী কার্যালয়ের প্রেস উইং জানায়, জাতিসংঘ সদরদপ্তরে সিআর-১৬তে স্পেনের প্রধানমন্ত্রী এবং ইউরোপীয় কাউন্সিল ও ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) সভাপতির ‘টুওয়ার্ডস এ ফেয়ার ইন্টারন্যাশনাল ফাইন্যান্সিয়াল আর্কিটেকচার’ শীর্ষক একটি উচ্চপর্যায়ের গোলটেবিল বৈঠকেও ভাষণ দেবেন শেখ হাসিনা।

একইদিন শেখ হাসিনা জাতিসংঘ সদরদপ্তরে সিআর-১১তে বাংলাদেশ, অ্যান্টিগা, বারবুডা, ভুটান, চীন, মালয়েশিয়া, চ্যাথাম হাউস ও সূচনা ফাউন্ডেশনের যৌথ আয়োজনে চিকিৎসা পরিষেবাভিত্তিক কমিউনিটি ক্লিনিকের একটি উচ্চপর্যায়ের সাইড ইভেন্টেও যোগ দেবেন। পাশাপাশি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের দেওয়া নৈশভোজে অংশ নেবেন তিনি।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

সর্বশেষ