শনিবার   ০২ মার্চ ২০২৪ || ১৮ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১৪:৫৬, ৯ ডিসেম্বর ২০২৩

শেখ হাসিনার একান্ত প্রচেষ্টায় বাংলাদেশ এখন বিশ্বে রোল মডেল

শেখ হাসিনার একান্ত প্রচেষ্টায় বাংলাদেশ এখন বিশ্বে রোল মডেল
সংগৃহীত

গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচিত বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নতির শিখরে অবস্থান করছে। জনগণের সমর্থন ও ভোটে গণতান্ত্রিক প্রক্রিয়ায় অনুষ্ঠিত নির্বাচনে পরপর জয়লাভ করে গত ১৫ বছরে শেখ হাসিনার একান্ত প্রচেষ্টা ও কঠোর পরিশ্রমের ফলে আর্থ-সামাজিক উন্নয়নে বাংলাদেশ এখন বিশ্বে রোল মডেল। 

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে "উন্নয়ন ও নির্বাচন" শীর্ষক সেমিনারে বক্তারা এসব কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সমন্বয়ে গবেষণাভিত্তিক সংগঠন 'এডুকেশন, রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট ফোরাম অব বাংলাদেশ (ইআরডিএফবি)' এই সেমিনারের আয়োজন করে। 

সেমিনারে প্রধান অতিথি জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান বলেন, কৃষিভিত্তিক বাংলাদেশ থেকে শিল্পভিত্তিক বাংলাদেশের পথচলা আমাদের নিজেদের ঘামে ও শ্রমে সম্ভব হয়েছে অন্য কারোও দয়ায় নয়। বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা স্বৈরাচারী শাসকের রক্ত চক্ষুকে উপেক্ষা করে এদেশের অসহায় জনগোষ্ঠীর ভাত ও ভোটের অধিকার ফিরিয়ে দিয়েছেন। আগামী নির্বাচন বাংলাদেশের এই উন্নয়ন, অগ্রগতি এবং গণতান্ত্রিক চর্চার ধারাবাহিকতা রক্ষার নির্বাচন। আমাদের সকলের উচিত ঐক্যবদ্ধ হয়ে নিজ নিজ জায়গা থেকে জননেত্রী শেখ হাসিনাকে নির্বাচিত করে গণতন্ত্রের এই পথচলা অব্যাহত রাখতে সহায়তা করা।

ইউজিসি সদস্য ও সেমিনারের সভাপতি অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন বলেন, শেখ হাসিনার এই অদম্য বাংলাদেশের অগ্রযাত্রাকে গণতন্ত্রের দোহাই দিয়ে আগুন সন্ত্রাস করে রুদ্ধ করা যাবেনা। শিক্ষায়, জ্ঞান-বিজ্ঞান এবং প্রযুক্তির উন্নয়নে শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মানের লক্ষ্যে আসন্ন নির্বাচনে বাংলাদেশের জনগণ অতীতের ন্যায় বিপুল ভোটে আওয়ামী লীগকে নির্বাচিত করে বিজয় উল্লাস করবে।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ সাহাদাত হোসেন সিদ্দিকী। পাশাপাশি সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদ, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবা নাসরীন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আবু ইউসুফ। উদ্বোধনী বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ‘ইআরডিএফবি’ এর সিনিয়র সভাপতি এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আবদুল জব্বার খান। 

সূত্র: দৈনিক জনকণ্ঠ

সর্বশেষ

জনপ্রিয়