মঙ্গলবার   ০৫ মার্চ ২০২৪ || ২১ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১০:৪৩, ১২ ফেব্রুয়ারি ২০২৪

সবাইকে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রস্তুতি নিতে হবে : ডিএমপি কমিশনার

সবাইকে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রস্তুতি নিতে হবে : ডিএমপি কমিশনার
সংগৃহীত

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ হিসেবে গড়ে তুলেছেন। এই দেশ উন্নয়নে সারাবিশ্বে একটি বিস্ময়। প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছেন, স্মার্ট বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন। ছাত্র-ছাত্রী, অভিভাবক, শিক্ষকসহ সবাইকে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রস্তুতি নিতে হবে।

রোববার (১১ ফেব্রুয়ারি) মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের (দিবা শাখা) ৫৬তম বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, মাদক সমাজের ক্যানসার। মাদকের বিরুদ্ধে সবাইকে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি বলেন, অভিভাবক ও সুধী সমাজের কাছে একটি আস্থার নাম আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ। পিতা-মাতা এই স্কুলে সন্তানকে দিতে পারলে মনে করেন সন্তান শিক্ষা, আদব-কায়দা, আচার-আচরণসহ সব কিছুতে সুন্দর করে গড়ে উঠবে। আদর্শ মানুষ হয়ে বেরিয়ে আসবে।

তিনি আরও বলেন, এখানে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানান ধরনের এক্সট্রা-কারিকুলার কার্যক্রম চলে। বিভিন্ন ইভেন্ট ও ক্যাটাগরিতে আজ প্রায় ৯০০ ছাত্রছাত্রীকে পুরস্কার দেওয়া হচ্ছে, যেটি একটি উৎসাহব্যঞ্জক বিষয়।

শিক্ষার্থীদের উদ্দেশে ডিএমপি কমিশনার বলেন, জীবন একটি যুদ্ধ ক্ষেত্র। জীবনের শুরু থেকে যুদ্ধ করতে হয়। ছাত্রজীবন যুদ্ধক্ষেত্রের প্রাথমিক পর্যায়।

অনুষ্ঠানে সভাপতিত্ব আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ এমাম হোসাইন। বিশেষ অতিথি ছিলেন মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার হায়াতুল ইসলাম খান।

সূত্র: rtvonline

সর্বশেষ

জনপ্রিয়