শনিবার   ১৩ এপ্রিল ২০২৪ || ২৯ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১৫:৩৬, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

অর্থ সাশ্রয় বিবেচনায় প্রকল্প নিতে হবে: প্রধানমন্ত্রী

অর্থ সাশ্রয় বিবেচনায় প্রকল্প নিতে হবে: প্রধানমন্ত্রী
সংগৃহীত

অর্থ সাশ্রয়ের বিষয়টি বিবেচনায় রেখে অগ্রাধিকারভিত্তিতে প্রকল্প নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আজ রোববার স্থানীয় সরকার দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ নির্দেশনা দেন।

প্রধানমন্ত্রী বলেন, অর্থ সাশ্রয়ের বিষয়টি বিবেচনায় রেখে অগ্রাধিকারভিত্তিতে প্রকল্প নিতে হবে। জনগণ সেবা পাচ্ছে কি না–সে বিষয়টি নির্বাচিত জনপ্রতিনিধিদেরই নিশ্চিত করতে হবে।

জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, মানুষের কাছে যে ওয়াদা করে নির্বাচিত হয়ে এসেছেন সেসব পূরণ করবেন। কমিশনের জন্য প্রকল্প নেবেন না। প্রকল্প নিলে এর উপযুক্ততা অবশ্যই থাকতে হবে।

নদী-নালা, খাল-বিল, জলাশয় যেন কোনোভাবে নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে বলে নির্দেশনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বিদ্যুতের ওপর চাপ কমাতে কৃষিকাজে সেচ ব্যবস্থাপনা সোলারের মাধ্যমে করতে হবে।

শেখ হাসিনা বলেন, জনগণের প্রতিনিধিদের মূল কাজ মানুষের আস্থা অর্জন করা। সেবা দিয়ে এটা যে করতে পারে সে সফল হয়, না পারলে ব্যর্থ।

সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকমুক্ত সমাজ গড়ে তুলতে নির্বাচিত জনপ্রতিনিধিদের ভুমিকা রাখতে হবে: প্রধানমন্ত্রী

সূত্র: itvbd

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীরঈদের জামাতে নামাজরত অবস্থায় ভাইয়ের মৃত্যু, খবর শুনে মারা গেলেন বোনওসদরঘাটে শেষ বিল্লালের পুরো পরিবারবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাব্যাংক ডাকাতি থেকে বাঁচতে জয়পুরহাটে কড়া নিরাপত্তাএলাকায় মসজিদ ছিল না, জমি কিনে মসজিদ বানালেন সবজি বিক্রেতাবায়তুল মোকাররমে ঈদের জামাতে মুসল্লিদের ঢলআজ ঈদ, মুসলমানদের ঘরে আনন্দের বন্যাভারতে পাচারের সময় কোটি টাকা মূল্যের সাপের বিষ উদ্ধারজাহাজে ঈদের নামাজ আদায় করেছেন জিম্মি নাবিকরা