শনিবার   ১৩ এপ্রিল ২০২৪ || ২৯ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১৫:৪৯, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

সুশীল সমাজের সঙ্গে সরকারকে যুক্ত থাকার আহ্বান যুক্তরাষ্ট্রের

সুশীল সমাজের সঙ্গে সরকারকে যুক্ত থাকার আহ্বান যুক্তরাষ্ট্রের

গণতন্ত্র এবং মানবাধিকার ইস্যুতে বাংলাদেশের সুশীল সমাজের প্রতি‌নি‌ধিদের স‌ঙ্গে কাজ করবে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটি এ ইস্যুতে সুশীল সমাজের প্রতি‌নি‌ধিদের সঙ্গে বাংলাদেশ সরকারকেও যুক্ত থাকার আহ্বান জানিয়েছে।

রোববার (২৫ ফেব্রুয়ারি) সুশীল সমাজের প্রতি‌নি‌ধিদের স‌ঙ্গে বৈঠক ক‌রে‌ছেন দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক যুক্তরাষ্ট্রের উপ-সহকারী পররাষ্ট্রমন্ত্রী আফরিন আক্তার।

মা‌র্কিন দূতাবাস তা‌দের ফেসবুকে এক পোস্টে এ তথ্য জানায়। বৈঠকটি কোথায় হয়েছে তা উল্লেখ করে‌নি দূতাবাস। তবে কূটনৈতিক এক‌টি সূত্র জানায়, বৈঠকটি ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন হেলেন লা-ফেইভের গুলশানের বাসায় অনুষ্ঠিত হয়।

আফরিনের সঙ্গে সুশীল সমাজের বৈঠক নিয়ে করা পোস্টে বলা হয়, সুস্থ গণতন্ত্র প্রতিষ্ঠায় সুশীল সমাজ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এবং ই‌তিবাচক ভূ‌মিকা রাখে। বাংলাদেশের সুশীল সমাজের বর্তমান অবস্থা সম্পর্কে মতামত জানাতে সাহসী এবং প্রতিশ্রুতিবদ্ধ ব্যক্তিদের সঙ্গে আজ দেখা করে আমরা খুবই আনন্দিত। আমরা গণতন্ত্র এবং মানবাধিকার ইস্যুতে যুক্ত (সুশীল সমাজের সঙ্গে) থাকব এবং আমরা বাংলাদেশ সরকারকেও এ‌টি করার আহ্বান জানাই।

বৈঠক অর্থনীতিবিদ দেবপ্রিয় ভট্টাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. আমেনা মহসিন, অধিকার সম্পাদক আদিলুর রহমান খান, নারী নেত্রী শিরীন হক এবং সেন্টার ফর গভর্ন্যান্স স্টাডিজের (সিজিএস) নির্বাহী পরিচালক জিল্লুর রহমান উপ‌স্থিত ছিলেন।

সূত্র: ঢাকা পোস্ট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীরঈদের জামাতে নামাজরত অবস্থায় ভাইয়ের মৃত্যু, খবর শুনে মারা গেলেন বোনওসদরঘাটে শেষ বিল্লালের পুরো পরিবারবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাব্যাংক ডাকাতি থেকে বাঁচতে জয়পুরহাটে কড়া নিরাপত্তাএলাকায় মসজিদ ছিল না, জমি কিনে মসজিদ বানালেন সবজি বিক্রেতাবায়তুল মোকাররমে ঈদের জামাতে মুসল্লিদের ঢলআজ ঈদ, মুসলমানদের ঘরে আনন্দের বন্যাভারতে পাচারের সময় কোটি টাকা মূল্যের সাপের বিষ উদ্ধারজাহাজে ঈদের নামাজ আদায় করেছেন জিম্মি নাবিকরা