শনিবার   ১৩ এপ্রিল ২০২৪ || ২৯ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১০:১৬, ২৬ ফেব্রুয়ারি ২০২৪

বাংলাদেশ থেকে কর্মী নেবে জাপান

বাংলাদেশ থেকে কর্মী নেবে জাপান
সংগৃহীত

বাংলাদেশ থেকে দক্ষ কর্মী নেবে জাপান। এসব শ্রমিক জাপানি কারখানাসহ বিভিন্ন জায়গায় কাজ করতে পারবেন। এজন্য জাপানি ভাষা জানা জরুরি বলে জানিয়েছেন দেশটির রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি।

রোববার নড়াইলে জাপান-বাংলাদেশ গ্লোবাল নার্সিং কলেজ স্থাপনে গিয়ে এ কথা বলেন তিনি। এদিন লোহাগড়া উপজেলার রামপুরায় জাপানের ব্যবস্থাপনায় একটি নার্সিং কলেজ ও ২০ শয্যার হাসপাতালের ভিত্তি স্থাপন করেন রাষ্ট্রদূত।

তিনি বলেন, গত বছর থেকে বাংলাদেশি দক্ষ শ্রমিকদের জন্য আলাদা ডেস্ক খুলেছে জাপান। দক্ষ শ্রমিকদের মধ্যে নার্সিং অন্যতম।

জানা গেছে, জাপান-বাংলাদেশ গ্লোবাল নার্সিং কলেজে ৫ তলাবিশিষ্ট দুটি ভবন নির্মিত হবে। এর একটিতে একাডেমি ভবনসহ ২০ শয্যাবিশিষ্ট হাসপাতাল, অন্যটিতে শিক্ষার্থীদের আবাসিক ভবনসহ জাপানি ভাষা শিক্ষা কেন্দ্র স্থাপন করা হবে। জাপানি কারিগরিতে পরিচালিত এ কলেজ থেকে সরাসরি জাপানে নার্স নেয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন- জাপানের ব্যবসায়ী রায়সুকে হনজো, ড. সৈয়দ এমদাদুল হক, এডিএম লিংকন বিশ্বাস, লোহাগড়া থানার পুলিশ কর্মকর্তা কাঞ্চন প্রমুখ।

সূত্র: ডেইলি-বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীরঈদের জামাতে নামাজরত অবস্থায় ভাইয়ের মৃত্যু, খবর শুনে মারা গেলেন বোনওসদরঘাটে শেষ বিল্লালের পুরো পরিবারবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাব্যাংক ডাকাতি থেকে বাঁচতে জয়পুরহাটে কড়া নিরাপত্তাএলাকায় মসজিদ ছিল না, জমি কিনে মসজিদ বানালেন সবজি বিক্রেতাবায়তুল মোকাররমে ঈদের জামাতে মুসল্লিদের ঢলআজ ঈদ, মুসলমানদের ঘরে আনন্দের বন্যাভারতে পাচারের সময় কোটি টাকা মূল্যের সাপের বিষ উদ্ধারজাহাজে ঈদের নামাজ আদায় করেছেন জিম্মি নাবিকরা