শনিবার   ১৩ এপ্রিল ২০২৪ || ২৯ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১৬:২৮, ২ মার্চ ২০২৪

‘দোষীদের শাস্তির আওতায় আনতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী’

‘দোষীদের শাস্তির আওতায় আনতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী’
সংগৃহীত

বেইলি রোডে বহুতল ভবনে আগুনের ঘটনায় দোষীদের শাস্তির আওতায় আনতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মহিববুর রহমান।

তিনি বলেন, এ ঘটনায় তদন্ত কমিটি করা হয়েছে। তদন্তে যারা দায়ী হবেন, তাদের কঠোরভাবে আইনের আওতায় আনার জন্য প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন। ভবিষ্যতে এ ধরনের দুর্ঘটনা রোধ করার জন্য মন্ত্রণালয় প্রস্তুত আছে।

শুক্রবার (০১ মার্চ) সকালে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে এসে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এ কথা বলেন। এর আগে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাত পৌনে ১০টার দিকে আগুন লাগে। এই অগ্নিকাণ্ডে নিহত মানুষের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৬-এ।

মহিববুর রহমান বলেন, গতকাল আগুন লাগার পর থেকেই আমরা সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছি। আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। যারা আহত আছেন তাদের যে ধরনের চিকিৎসা দরকার হয় তার ব্যয় সরকার থেকে করা হবে। এই মুহুর্তে যা যা প্রয়োজন সেগুলো প্রধানমন্ত্রীর নির্দেশে করা হচ্ছে।

তিনি বলেন, আহত সবার চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। আহত ব্যক্তিদের ভবিষ্যতে পুনর্বাসনসহ যে ধরনের সুবিধা দেওয়া সম্ভব, তা দেওয়া হবে। উদ্ধার অভিযান ও চিকিৎসা শেষ করে বাকি কাজে হাত দেওয়া হবে। তিনি আশ্বাস দিতে চান, তার মন্ত্রণালয় যেকোনো দুর্যোগ মোকাবিলায় সক্ষম।

আরও যেসব অবৈধ ভবন আছে সেগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। রাজউক (রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ) থেকে সেগুলোর তালিকা করে আইনের আওয়াত এনে ঠিক করা হবে বলে জানান প্রতিমন্ত্রী। 

সূত্র: ইত্তেফাক

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীরঈদের জামাতে নামাজরত অবস্থায় ভাইয়ের মৃত্যু, খবর শুনে মারা গেলেন বোনওসদরঘাটে শেষ বিল্লালের পুরো পরিবারবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাব্যাংক ডাকাতি থেকে বাঁচতে জয়পুরহাটে কড়া নিরাপত্তাএলাকায় মসজিদ ছিল না, জমি কিনে মসজিদ বানালেন সবজি বিক্রেতাবায়তুল মোকাররমে ঈদের জামাতে মুসল্লিদের ঢলআজ ঈদ, মুসলমানদের ঘরে আনন্দের বন্যাভারতে পাচারের সময় কোটি টাকা মূল্যের সাপের বিষ উদ্ধারজাহাজে ঈদের নামাজ আদায় করেছেন জিম্মি নাবিকরা