শনিবার   ২২ জুন ২০২৪ || ৭ আষাঢ় ১৪৩১

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত : ১৭:৫১, ৯ জুন ২০২৪

আপডেট: ১৭:৫৩, ৯ জুন ২০২৪

ভারত সফরে বিজেপির প্রবীণ নেতা আদভানির সাথে শেখ হাসিনার সাক্ষাৎ

ভারত সফরে বিজেপির প্রবীণ নেতা আদভানির সাথে শেখ হাসিনার সাক্ষাৎ
সংগৃহীত

ভারতে তিন দিনের সরকারি সফরকালে প্রবীণ বিজেপি নেতা ও ভারত রত্ন লালকৃষ্ণ আদভানির বাসভবনে তার সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভারতীয় একটি সংবাদমাধ্যম বৈঠকের তিনটি ছবি প্রকাশ করলেও বিস্তারিত আর কিছু জানা যায়নি। ১৯৮০ সাল থেকে ভারতীয় জনতা পার্টির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন লালকৃষ্ণ আদভানি। প্রায় তিন দশক ধরে বর্ণাঢ্য রাজনৈতিক জীবন রয়েছে তার।

তিনি ১৯৯৯ থেকে ২০০৪ সাল পর্যন্ত অটল বিহারী বাজপেয়ীর নেতৃত্বে স্বরাষ্ট্রমন্ত্রী এবং উপপ্রধানমন্ত্রীর মতো গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত ছিলেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে শনিবার নয়াদিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাকেই প্রথম ‘সম্মানিত’ অতিথি হিসেবে স্বাগত জানায় ভারতীয় উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল।

এছাড়া ভারতে বাংলাদেশের হাইকমিশনার মো: মোস্তাফিজুর রহমান বিমানবন্দরে তাকে উষ্ণ অভ্যর্থনা জানান। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে,‘আমাদের অন্যতম মূল্যবান অংশীদারের এই সফর বাংলাদেশ-ভারত ঘনিষ্ঠ ও গভীর বন্ধুত্বের বন্ধনকে আরো জোরদার করবে।’

ভারতের প্রথম প্রধানমন্ত্রী হিসেবে পরপর তিন মেয়াদে-১৯৫২, ১৯৫৭ ও ১৯৬২ সালের সাধারণ নির্বাচনে জয়ী হন জওহরলাল নেহেরু। এবার ৭৩ বছর বয়সী মোদিও পরপর তিন মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে সরকার গঠন করতে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার রাত ৮টায় ঢাকার উদ্দেশে নয়াদিল্লি ত্যাগ করবেন।

সূত্র: নয়া দিগন্ত

সর্বশেষ

সর্বশেষ