শনিবার   ২২ জুন ২০২৪ || ৭ আষাঢ় ১৪৩১

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত : ১৩:৫৬, ১০ জুন ২০২৪

বিজিবির অভিযানে মে মাসে ১৫৭ কোটি টাকার পণ্য জব্দ

বিজিবির অভিযানে মে মাসে ১৫৭ কোটি টাকার পণ্য জব্দ
সংগৃহীত

দেশের সীমান্ত এলাকাসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গত মাসে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ১৫৭ কোটি ৪২ লাখ ৫০ হাজার টাকার চোরাচালান পণ্যসামগ্রী জব্দ করেছে। রোববার এক বিজ্ঞপ্তিতে বিজিবি এ তথ্য জানিয়েছে।

বিজিবি জানায়, জব্দ করা চোরাচালান পণ্যের মধ্যে আছে স্বর্ণ, রুপা, কসমেটিক সামগ্রী, ইমিটেশন গহনা, শাড়ি, থ্রিপিস, শার্ট পিস, চাদর, কম্বল, তৈরি পোশাক, কাঠ, চা পাতা, কয়লা, পাথর, সাপের বিষ, কষ্টিপাথরের মূর্তি, ট্রাক, পিকআপভ্যান, প্রাইভেটকার, মাইক্রোবাস, বাস, মাহিন্দ্র, ট্রাক্টর, নৌকা, অটোরিকশা, ইজিবাইক, মোটরসাইকেল ও বাইসাইকেল। এ ছাড়া জব্দ করা হয়েছে পিস্তল, গান, একটি ম্যাগাজিন, গান পাউডার ও গুলি।

জব্দ করা মাদকদ্রব্যের মধ্যে আছে ইয়াবা, ক্রিস্টাল মেথ, হেরোইন, ফেনসিডিল, বিদেশি মদ, বাংলা মদ, বিয়ার, গাঁজা, নেশাজাতীয় ট্যাবলেট, ইনজেকশন, ইস্কাফ সিরাপ, কোকেন, আফিম, এমকেডিল, কফিডিল, বিভিন্ন প্রকার ওষুধ, এ্যানেগ্রা, সেনেগ্রা, এলএসডিসহ অন্যান্য ট্যাবলেট।

বিজিবির অভিযানে মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১৭৬, অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে আটকের পর ৭৩ বাংলাদেশি নাগরিক, ৮ ভারতীয় এবং ৬৪২ মিয়ানমারের নাগরিকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

সূত্র: কালবেলা

সর্বশেষ

সর্বশেষ