সোমবার   ২২ জুলাই ২০২৪ || ৬ শ্রাবণ ১৪৩১

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত : ১৫:৩১, ৭ জুলাই ২০২৪

আপডেট: ১৮:২৭, ৭ জুলাই ২০২৪

উৎপাদন বৃদ্ধি করে সবক্ষেত্রে ব্যয় সংকোচন করতে হবে: প্রধানমন্ত্রী

উৎপাদন বৃদ্ধি করে সবক্ষেত্রে ব্যয় সংকোচন করতে হবে: প্রধানমন্ত্রী
সংগৃহীত

উৎপাদন বৃদ্ধি করে সবক্ষেত্রে ব্যয় সংকোচন করতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (৭ জুলাই) ঢাকা সেনানিবাসে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের (পিজিআর) ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, দীর্ঘদিন ক্ষমতায় থাকায় উন্নয়নের ধারা অব্যাহত আছে। আর্থ সামাজিক খাতে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল হয়েছে বাংলাদেশ।

তিনি বলেন, দেশের সম্পদ অন্যের হাতে তুলে দিয়ে বঙ্গবন্ধুরকন্যা কখনও ক্ষমতায় যায়নি, আগামীতেও যেতে চাই না।

প্রধানমন্ত্রী বলেন, কারও রক্তচক্ষুকে ভয় করে না বাংলাদেশ। এ দেশকে আর কেউ পেছনে টানতে পারবে না। খবরদারি করা বড় দেশগুলোও এখন বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতি অস্বীকার করতে পারে না। এ অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে।

শেখ হাসিনা বলেন, আমার জীবনটা অত্যন্ত ঝুঁকিপূর্ণ। আর যারা আমার নিরাপত্তা দেন, তারাও যথেষ্ট ঝুঁকি নিয়ে কাজ করে থাকেন। তাদের জন্য আমি দোয়া করি।

তিনি বলেন, সশস্ত্র বাহিনীতে শৃঙ্খলা খুব জরুরি। সশস্ত্র বাহিনীকে আরও আধুনিক ও আন্তজার্তিক মান সম্পন্ন করা হচ্ছে। পিজিআরের উন্নত প্রশিক্ষন ও সক্ষমতা বাড়াতে কাজ করছে সরকার।

এ সময় অতি গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিরাপত্তার দায়িত্ব পালন করার সময় নিহত ও আহত পিজিআর সদস্যদের আর্থিক অনুদান ও শুভেচ্ছা উপহার তুলে দেন সরকারপ্রধান।

সূত্র: Rtv News

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ