শনিবার   ০২ মার্চ ২০২৪ || ১৮ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১৬:৩২, ৯ ডিসেম্বর ২০২৩

আপডেট: ১৯:১৯, ৯ ডিসেম্বর ২০২৩

জয়পুরহাটে আন্তর্জাতিক দুর্নী*তি বি*রোধী দিবস পালিত

জয়পুরহাটে আন্তর্জাতিক দুর্নী*তি বি*রোধী দিবস পালিত
সংগৃহীত

“উন্নয়ন, শান্তি ও নিরাপত্তার লক্ষ্যে দুর্নী*তির বিরু*দ্ধে আমরা ঐক্যবদ্ধ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ শনিবার (৯ ডিসেম্বর) নানা কর্মসূচী আয়োজনের মধ্যে দিয়ে জয়পুরহাটে পালন করা হলো আন্তর্জাতিক দুর্নী*তি বিরো*ধী দিবস ২০২৩।

জেলা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনায় জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এইসব কর্মসূচীর আয়োজন করে। আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উদযাপন উপলক্ষে সকাল সাড় ৯ টায় জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদের শিল্পীরা জাতীয় সংগীত পরিবেশন করেন। সেখানে ফেস্টুন বেলুন উড়িয়ে কর্মসূচীর উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) মোঃ সবুর আলী। 

কর্মসূচীতে অংশগ্রহন করা সরকারি ও রাষ্ট্রায়ত্ব সংস্থার প্রতিনিধি, জেলা পর্যায়ের বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারী, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য, বিএনসিসি, স্কাউট, রোভার স্কাউট, গার্লস গাইড এবং এনজিও প্রতিনিধিরা দুর্নীতি বিরোধী মানববন্ধন কর্মসূচীতে অংশ নেন। এরপর “দুর্নীতি দমন ও প্রতিরোধে করনীয়” শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোঃ আফজাল হোসেন। 

জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক শাহাদুল ইসলাম সাজুর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম সোলায়মান আলী, দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা নওগাঁর সহকারী পরিচালক তানভীর, জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ন কবীর, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহসভাপতি মোঃ নূরুল আমিন, এম এ করিম প্রমূখ। জেলা তথ্য অফিস স্থানীয় শহিদ ডাঃ আবুল কাশেম ময়দানে দুর্নীতি বিরোধী তথ্য চিত্র প্রদর্শনের ব্যবস্থা করে।

সর্বশেষ

জনপ্রিয়