বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১৬:৫৫, ২৭ জানুয়ারি ২০২৪

কোকেনের খোঁজে এপিবিএন ডগ স্কোয়াড

কোকেনের খোঁজে এপিবিএন ডগ স্কোয়াড
সংগৃহীত

বাংলাদেশে সবচেয়ে বড় কোকেনের চালান ধরা পড়েছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। যার মূল্য শতকোটি টাকার ওপরে। এরপর নড়েচড়ে বসেছে আইনশৃঙ্খলা বাহিনী। তার রেশ ধরে উত্তরার একটি আবাসিক হোটেলে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের ডগ স্কোয়াড এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের যৌথ অভিযান চালানো হয়।

এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক এর সত্যতা নিশ্চিত করে জানান, উত্তরার হোটেল এফোর্ড ইন এ অভিযান চালাই রাতে। এ অভিযানে ডগ অলি এবং তার হ্যান্ডলার সুনেত্রার সহযোগিতায় মাদক শনাক্ত করা হয়।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) রাতের অভিযানে ২০০ গ্রাম কোকেনসহ তাঞ্জানিয়ার একজন নাগরিককে গ্রেপ্তার করা হয়।

হোটেলটির দোতলায় ১০২ নাম্বর রুমে ছিলেন তাঞ্জানিয়ার অধিবাসী মোহাম্মেদি আলি (৫৫)। আভিযানিক দল প্রথমেই তাকে আটক করে। এরপর তাকে মাদকের ব্যাপারে জিজ্ঞাসাবাদ করলে তিনি তা অস্বীকার করেন। এ সময় সাথে থাকা এপিবিএন ডগ স্কোয়াডের সহায়তায় মোহাম্মেদি আলির কক্ষটিতে তল্লাশি চালানো হয়।

তল্লাশি চলাকালে এপিবিএন ডগ স্কোয়াডের ডগ অলি বিদেশি মোহাম্মেদির সাথে থাকা কালো একটি ব্যাগে মাদক রয়েছে বলে তার হ্যান্ডলারকে সতর্ক করে। পরবর্তীতে ম্যানুয়ালি ব্যাগটি সার্চ করলে তার ভেতরে বিশেষ কায়দায় লুকিয়ে থাকা ২০০ গ্রাম কোকেন উদ্ধার করা হয়। যার আন্তর্জাতিক বাজার মূল্য প্রায় ২৫ লাখ টাকা।

গ্রেপ্তারকৃত মোহাম্মেদি আলি তাঞ্জানিয়ার নাগরিক। গত ২০ জানুয়ারি তিনি আদ্দিস আবাবা- দোহা হয়ে ঢাকায় আসেন এবং হোটেল এফোর্ড ইনের ১০২ নাম্বর রুমে ওঠেন।

গত বুধবার মাদকসহ আটক পূর্ব আফ্রিকার দেশ মালাউয়ির নারী নমথান্দাজো টাওয়েরা সোকো এ হোটেলের এই কক্ষেই ওঠার কথা ছিল। তার এই কক্ষেই এ বিদেশি নাগরিক মোহাম্মেদি আলিকে পাওয়া যায় বলে জানায় এপিবিএন।

সূত্র: আরটিভি

সর্বশেষ

জনপ্রিয়