শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৭:১৯, ১১ ডিসেম্বর ২০২১

বিশ্ববাজারে বাংলাদেশে তৈরি পণ্যের প্রচার করা অত্যন্ত জরুরি

বিশ্ববাজারে বাংলাদেশে তৈরি পণ্যের প্রচার করা অত্যন্ত জরুরি

বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি বলেছেন, দেশের অর্থনৈতিক সমৃদ্ধি বিস্তারে ও বর্তমান রপ্তানিধারা বজায় রাখতে, বিশ্ববাজারে বাংলাদেশে তৈরি পণ্যের প্রচার করা অত্যন্ত জরুরি। এই ক্যাম্পেইনের মাধ্যমে বাংলাদেশের সম্ভাবনাময় খাত ও পণ্যসমূহ আন্তর্জাতিক পরিমণ্ডলে ইতিবাচকভাবে তুলে ধরা হবে যা দেশের ব্যবসা-বাণিজ্য সম্প্রসারনে ও অর্থনৈতিক প্রসারে অবদান রাখবে।

বৃহস্পতিবার রাতে ঢাকার একটি হোটেলে “মেইড ইন বাংলাদেশ” ক্যাম্পেইনের লোগো উদ্বোধনকালে এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের উন্নয়ন কার্যক্রম তুলে ধরা ও দেশের অগ্রগামী বেসরকারি খাতের সফলতা বিশ্ববাজারে তুলে ধরতে বাণিজ্য মন্ত্রণালয় এই ক্যাম্পেইনের উদ্যোগ গ্রহণ করছে যার বাস্তবায়ন ও সমন্বয় করছে বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউট (বিএফটিআই)। 

 “মেইড ইন বাংলাদেশ” ক্যাম্পেইনের উদ্দেশ্য হচ্ছে সিএনএন এর বৈশ্বিক দর্শকদের কাছে ব্যবসা বাণিজ্যখাতে বাংলাদেশের অভূতপূর্ব সফলতা তুলে ধরা। 

বাণিজ্য মন্ত্রনালয়ের সচিব তপন কান্তি ঘোষ অনুষ্ঠানে বিশেষ অতিথি ও ড. মো. জাফর উদ্দীন, প্রধান নির্বাহী কর্মকর্তা, বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউট (বিএফটিআই) সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন। তপন কান্তি ঘোষ তার বক্তব্যে আশা ব্যক্ত করে বলেন, এই ক্যাম্পেইনটি বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে নতুন দিগন্ত উন্মোচন করবে।  ড. মো. জাফর উদ্দীন সভাপতির বক্তব্যে বলেন, মেইড ইন বাংলাদেশ” প্ল্যাটফর্ম এর মাধ্যমে বাংলাদেশের সম্ভাবনাময় খাতসমূহ তাদের সফলতার গল্প সঠিকভাবে তুলে ধরতে পারবে যা বিশ্ববাজারে বাংলাদেশী পণ্য বিস্তারে অবদান রাখবে। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিএফটিআই এর পরিচালক মো. ওবায়দুল আজম। সিএনএন এর পক্ষে প্রেজেন্টেশন প্রদান করেন অভিজিৎ ধর, পরিচালক (সেলস), সিএনএন এবং মো. সাদেকুল আরেফিন, ব্যবস্থাপনা পরিচালক, স্পেলবাউন্ড লিও বার্নেট। ক্যাম্পেইনের স্পন্সরদের পক্ষ থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ ওষুধ শিল্প সমিতির প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন জনাব , বিজিএমইএ প্রেসিডেন্ট ফারুক হাসান, মেঘনা গ্রুপের চেয়ারম্যান মোস্তফা কামাল, বিকাশ লি.-এর সিইও কামাল কাদির, বেক্সিমকো হেলথ’র নির্বাহী পরিচালক ডাঃ মহিদুস সামাদ খান, সিটি গ্রুপের উপদেষ্টা অমিতাভ চক্রবর্তী,  ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিস লিমিটেড’র ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর হুমায়ূন কবির প্রমুখ । 
এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইসিসিবি, প্রেসিডেন্ট মাহবুবুর রহমান, বিসিআই প্রেসিডেন্ট আনোয়ার-উল-আলম চৌধুরী, বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবায়েত-উল-ইসলাম প্রমুখ।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রীজয়পুরহাটে ডিজে পার্টি রোধে পুলিশের অভিযানআলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনিঢাকায় ই*সরায়েলের বিমানবো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কীদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীরঈদের জামাতে নামাজরত অবস্থায় ভাইয়ের মৃত্যু, খবর শুনে মারা গেলেন বোনও