মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ || ২ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১২:০৩, ১৭ জুলাই ২০২২

এসএসসি পরীক্ষা শুরু ১৫ সেপ্টেম্বর, এইচএসসি নভেম্বরে

এসএসসি পরীক্ষা শুরু ১৫ সেপ্টেম্বর, এইচএসসি নভেম্বরে

দেশের সার্বিক বন্যা পরিস্থিতির অবনতির কারণে স্থগিত এসএসসি ও সমমান পরীক্ষা আগামী ১৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। একই সঙ্গে আগামী নভেম্বরের শুরুতে এইচএসসি পরীক্ষা শুরু করার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন তিনি।  রোববার শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে এসএসসি ও সমমান পরীক্ষা নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, বর্তমানে বন্যার সার্বিক পরিস্থিতি উন্নতির দিকে। যদিও সিলেট অঞ্চলে কিছু পরীক্ষা কেন্দ্র এখনো বন্যার্তদের আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহৃত হচ্ছে। আমরা আশাবাদী, এ মাসের শেষের দিকে আশ্রয় কেন্দ্রগুলোকে পরীক্ষা কেন্দ্র হিসেবে ব্যবহারের উপযোগী করা যাবে।

তিনি আরো বলেন, কয়েকটি এলাকায় বন্যার তীব্রতা ছিল ভয়াবহ। এসব এলাকায় অনেক শিক্ষার্থীর বইপুস্তক বন্যার পানিতে নষ্ট হয়ে গেছে। আশা করছি- আগামী ২৪ তারিখের মধ্যে ঐ শিক্ষার্থীদের নতুন বই সরবরাহ করতে পারব। এরই মধ্যে তাদের সংখ্যা নিরূপণ করা হয়েছে। সে অনুযায়ী বই পাঠানো হবে।

ডা. দীপু মনি বলেন, আমরা ভেবেছিলাম আগস্টের মাঝামাঝি পরীক্ষা শুরু করতে পারব। কিন্তু আগস্টের মাঝামাঝি একটা বড় বন্যার পূর্বাভাস আছে। দক্ষিণাঞ্চলে একটা বন্যা হওয়ার আশঙ্কা রয়েছে। সে কারণে আগস্ট বাদ দিয়ে সেপ্টেম্বরের মাঝামাঝি শুরু করতে যাচ্ছি। সার্বিক পরিস্থিতি বিবেচনায় আশা করছি- আগামী ১৫ সেপ্টেম্বর থেকে আমরা এসএসসি, দাখিল এবং এসএসসি ভোকেশনাল পরীক্ষা শুরু করতে পারব। শিক্ষা বোর্ডগুলো শিগগিরই পরীক্ষার সময়সূচি প্রকাশ করবে বলেও জানান শিক্ষামন্ত্রী।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রীজয়পুরহাটে ডিজে পার্টি রোধে পুলিশের অভিযানআলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনিঢাকায় ই*সরায়েলের বিমানবো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কীদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীরঈদের জামাতে নামাজরত অবস্থায় ভাইয়ের মৃত্যু, খবর শুনে মারা গেলেন বোনও