বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ || ১৩ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১২:৫৯, ২৬ জুলাই ২০২২

রাবির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু

রাবির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ৯টায় ইউনিটটির প্রথম শিফটের পরীক্ষা শুরু হয়। এ দিন চারটি শিফটে পরীক্ষা গ্রহণ করা হবে। ‘এ’ ইউনিটে রয়েছে কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদভুক্ত বিভাগগুলো।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটি জানায়, ‘এ’ ইউনিটে এক হাজার ৯০২টি আসনের বিপরীতে ৬৭ হাজার ২৩৭ জন ভর্তিচ্ছু পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাচ্ছেন।

প্রথম শিফট সকাল ৯টায়, দ্বিতীয় শিফট বেলা ১১টায়, তৃতীয় শিফট দুপুর ১টা এবং শেষ শিফট বিকেল সাড়ে ৩টায় শুরু হবে। এক ঘণ্টা করে প্রতি শিফটে পরীক্ষা গ্রহণ করা হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, সুষ্ঠু পরীক্ষা গ্রহণ ও জালিয়াতি প্রতিরোধে আমরা সতর্ক রয়েছি। এখনও পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তিনজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে তিনটি ভ্রাম্যমাণ আদালত ক্যাম্পাসে রয়েছে। বুধবার বাণিজ্যের ‘বি’ ইউনিটের মধ্য দিয়ে এবারের ভর্তি পরীক্ষা শেষ হচ্ছে।

সোমবার বিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা গ্রহণ করা হয়। এক হাজার ৫৫৮টি আসনের বিপরীতে ৭২ হাজার ৪১০ জনকে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়। তবে পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৮৭ দশমিক ৪৫ শতাংশ।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ