মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪ || ৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১২:৩৭, ৭ জানুয়ারি ২০২২

আসন দখল করার প্রতিযোগিতা, যেন গাড়ির মধ্যেই রেসলিং

আসন দখল করার প্রতিযোগিতা, যেন গাড়ির মধ্যেই রেসলিং

টেলিভিশন কিংবা ইন্টারনেটে রেসলিং দেখেননি এমন খুব কম মানুষ আছে! অনেকের কাছেই এটি জনপ্রিয় প্রোগ্রাম। টেলিভিশন কিংবা ইন্টারনেটে তো দেখেছেন এই খেলাটি একটি নির্দিষ্ট স্থানে হয়। তবে কখনো কি গাড়ির মধ্যে রেসলিং খেলাতে দেখেছেন? 

প্রথম দেখায় মনে হবে গাড়ির মধ্যে হলিউডের কোনো সিনেমার শুটিং চলছে। তবে এটি কোনো সিনেমার শুটিং নয়, গাড়ির মধ্যেই চলছে রেসলিং খেলা। রাশিয়ায় দর্শকদের কাছে দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে ব্যতিক্রমী এই রেসলিং। মূলত গাড়ির ভেতরে থেকে একে অপরের আসন দখল করাই প্রতিযোগীদের মূল কাজ।

আয়োজকরা জানান, এই খেলায় অনেক নিয়ম রয়েছে। একজন থাকবেন চালকের আসনে বসে। আর অপরজন যাত্রীর আসনে। এরপরই শুরু হবে আসন দখলে রাখার-নেয়ার প্রতিযোগিতা। রাশিয়ার রেসলিং প্রশিক্ষক লিওনিড গ্যাতোভস্কি জানান, ওপরে যে থাকবে সেই পাবে পয়েন্ট। ওপর থেকে প্রতিদ্বন্দ্বীকে দমিয়ে রাখাই হবে মূল কাজ। জানি এটি বেশ কঠিন। কারণ অল্প জায়গায় অক্সিজেন কম থাকে। তবে ব্যতিক্রমী আয়োজন হওয়ায় বেশ সাড়া পাচ্ছি।

রেসলার দিমিত্রি বলেন, আমি চেয়েছি গাড়িটি আমার দখলে থাকবে। তাই যে ভাবেই হোক অন্যজনকে নামিয়ে দেয়ার চেষ্টা করেছি। এটি ব্রাজিলিয়ান জু জিতসু মার্শাল আর্টের মতো হলেও দিন দিন দর্শক জনপ্রিয়তা বাড়ছে রাশিয়ায়। দর্শকরা জানান, প্রথমবার দেখলাম এমন রেসলিং, আমার কাছে দারুণ লেগেছে। গাড়ির মধ্যে জায়গা কম থাকায় এই খেলাটিতে অংশগ্রহণকারীদের বেশ কিছু ঝুঁকিও রয়েছে।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়