• মঙ্গলবার   ৩১ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৮ ১৪২৯

  • || ০৯ রজব ১৪৪৪

জাগ্রত জয়পুরহাট

যেসব বলিউড তারকার বাড়ি সাজিয়েছেন শাহরুখের স্ত্রী গৌরী

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত: ৬ নভেম্বর ২০২২  

বলিউড বাদশা শাহরুখের মতো তার স্ত্রী গৌরী খানও কম ব্যস্ত নন। গৌরীও তার কর্মক্ষেত্রে বেশ সফল। সিনেমা প্রযোজনা ছাড়াও গৌরী ইন্টেরিয়র ডিজাইনারও। গৃহসজ্জার কাজে তিনি ভীষণ দক্ষ ও বেশ জনপ্রিয়। পেশাগত জীবনে গৌরী শুধু সাধারণ মানুষের গৃহসজ্জার কাজ-ই করে জনপ্রিয়তা অর্জন করেননি। তিনি বলিউড তারকাদেরও গৃহসজ্জার কাজ করে আলোচনায় এসেছেন।

‘আম্বানী ম্যানসন’-এর একটি অংশ সাজিয়েছেন গৌরী। কোনো ঘর নয়, তাদের বাড়িতে যেবার লাউঞ্জ রয়েছে, তা সাজিয়েছেন তিনি। প্রসঙ্গে গৌরী বলেছেন, সারাজীবনে তিনি যতগুলো বিলাসবহুল প্রজেক্টে কাজ করেছেন, এটি তার মধ্যে অন্যতম। গৌরী এক সাক্ষাৎকারে বলেন, নীতার সঙ্গে কাজ করে আমি খুব আনন্দ পেয়েছি, ‘অ্যানটিলিয়া’তে কাজ করা আমার কাছে স্মরণীয় হয়ে থাকবে।

গৌরী আরও জানান, নীতা আম্বানীর কাজ চেনার চোখ রয়েছে এবং গৃহসজ্জা নিয়ে তার পছন্দ বেশ রুচিশীল। নীতার এই গুণগুলো অনুপ্রেরণা দিয়েছে গৌরীকে। পরিচালক এবং প্রযোজক করণ জোহরের সঙ্গে গৌরী খানের বন্ধুত্ব অনেক দিনের। মুাম্বইয়ে করণের যে পেন্টহাউস রয়েছে, তা সাজানোর দায়িত্ব পড়েছিল গৌরীর উপরেই।

সামাজিক যোগাযোগমাধ্যমে দেখা যায়, করণ পেন্টহাউসের ছাদে বলিউড তারকাদের সঙ্গে বসে আড্ডায় মজেছেন। ছাদে হলুদ আলো, নজরকাড়া প্যাটার্নের মোজাইক, বার কাউন্টার এবং কাঠের তৈরি চেয়ার, টেবিল দিয়ে সাজিয়েছেন গৌরী। শুধু ছাদে বসার জায়গা নয়, করণের দুই সন্তান— যশ এবং রুহির থাকার ঘরও সাজিয়েছেন শাহরুখ-পত্নী।

ফটো ফ্রেম, সফট টয়, বই দিয়ে সাজানো ঘরটি বেশ ছিমছাম। সাদা রঙের দেওয়ালে রয়েছে জঙ্গল থিমের চিত্র। আসবাবপত্রও খুব বেশি নেই ঘরে। সব মিলিয়ে ঘরটি দেখে স্নিগ্ধতার চিহ্ন ফুটে ওঠে।ঋষি-পুত্র রণবীর ২০১৬ সালে মুম্বাইয়ের বান্দ্রায় একটি বাড়ি কিনেছিলেন। অভিনেতা এই বাড়িটি সাজানোর দায়িত্ব দিয়েছিলেন গৌরীকে। প্যাস্টেল রঙের দেওয়ালের সঙ্গে মেরুন রঙের সোফা। ঘরের আসবাবপত্র থেকে শুরু করে পর্দা, দেওয়ালের রং— সবকিছুর মধ্যেই শিল্পের ছোঁয়া রয়েছে।

বাদ যাননি রণবীর-পত্নী আলিয়াও। তবে আলিয়ার বাড়ি নয়, বরং অভিনেত্রীর ভ্যানিটি ভ্যান সাজিয়ে তুলেছেন গৌরী। বলিউডপাড়ায় আলিয়ার এই ভ্যানিটি ভ্যান নিয়ে আলোচনাও রয়েছে।

রঙ বেরঙের আলো দিয়ে ভরা এই ভ্যানের ভিতরে রয়েছে নজরকাড়া আসবাবপত্রও। দেওয়ালের চারদিকে কাচের তৈরি বোর্ড রয়েছে। কাঠের মেঝে এবং বেগুনি রঙা আলো গোটা ভ্যানটিকে একটি অন্য রূপ দেয়। মুম্বাইয়ের পালি হিল হাউস এলাকায় বাড়ি রয়েছে বলিউড অভিনেতা সিদ্ধার্থ মলহোত্রার। তার বাড়িও সাজিয়েছেন গৌরী।

সিদ্ধার্থের ছিমছাম কিন্তু নজরকাড়া জিনিস বরাবরের পছন্দ। অভিনেতার পছন্দের কথা মাথায় রেখে গৌরী বাড়ি সাজিয়েছেন সিদ্ধার্থের। দেওয়াল থেকে মোজাইক— সবই হালকা রঙের। প্রতিটি ঘরের দেওয়ালে বিচ্ছিন্নভাবে ফটো ফ্রেম লাগানো রয়েছে। কোনো ঘরের দেওয়ালে আবার জ্যামিতিক আকার ফুটে উঠেছে। ঘরের জানলাগুলো মেঝে থেকে সিলিং পর্যন্ত বানানো। কাঠের আসবাবপত্র ছাড়াও ডাইনিং রুম আলাদাভাবে সকলের নজর কাড়ে।

ঘরের একদিকের দেওয়ালজুড়ে আয়না রয়েছে। তার সঙ্গে ডাইনিং টেবিল, চেয়ারগুলো ঘরটিতে একটি আলাদা মেজাজ এনে দেয়।

jagonews24

জ্যাকুলিন ফার্নান্দেজের মুম্বাইয়ের বাড়িটি সাজিয়েছেন গৌরী। বাড়িজুড়েই পুরনো দিনের ছাপ রাখতে চেয়েছিলেন অভিনেত্রী। তাই অভিনেত্রীর পছন্দ মতো ‘ভিন্টেজ লুক’ দেওয়ার চেষ্টা করেছেন গৌরী। অন্দরমহলে যেন সবসময় মন ভালো করা একটা পরিবেশ বিরাজ করে।

বসার জায়গাটিও ভীষণ সুন্দর। ফ্লোরাল প্রিন্টের সোফার উপর হালকা রঙের কুশন, রঙওঠা একটি মই রাখা রয়েছে সোফার উপর। তবে তারকাদের বাড়িতে গৃহসজ্জার দায়িত্ব পালনের মাঝে নিজের বাড়িও সাজিয়েছেন তিনি। দক্ষিণ দিল্লির পঞ্চশীল পার্কের কাছে একটি বাড়ি কিনেছিলেন শাহরুখ।

ঘরের প্রতিটি কোণা যত্ন নিয়ে সাজিয়েছেন শাহরুখ-পত্নী। ঝাড়বাতি, ঘোরানো সিঁড়ি, পর্দা থেকে শুরু করে বাগান পর্যন্ত সাজিয়েছেন তিনি।

জাগ্রত জয়পুরহাট
জাগ্রত জয়পুরহাট