শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১১:৫৭, ২৩ ফেব্রুয়ারি ২০২৩

খালি পায়ে আমেরিকা গেলেন রাম চরণ

খালি পায়ে আমেরিকা গেলেন রাম চরণ

দক্ষিণি  সিনেমা ‘আরআরআর’র সাফল্যে অভনয়শিল্পীদের মধ্যে সবচেয়ে বেশি লাভবান হয়েছেন রাম চরণ। সিনেমাটির বিজয়রথ এখনও চলছে। এরইমধ্যে দুটি আন্তর্জাতিক পুরষ্কার জিতে নিয়েছে এ ছবি। ফলে রাম চরণের সাফল্য যেন আরও রঙ ছড়াচ্ছে।

কিন্তু মাথায় এমন সাফল্যের মুকুট থাকা সত্ত্বেও এবার খালি পায়ে দেখা গেল এই নায়ককে। তাও আবার বিমানবন্দরে। হায়দরাবাদ বিমানবন্দর থেকে লস অ্যাঞ্জেলেসের উদ্দেশে যাত্রার সময় খালি পায়ে ছিলেন রাম চরণ। ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য।

গোল্ডেন গ্লোব ও ক্রিটিকস চয়েজ অ্যাওয়ার্ড জেতার পর ‘আরআরআর’র সুযোগ এসেছে অস্কার জয়ের। এবারের অস্কারে মনোনয়ন পেয়েছে ছবিটি। আগামী ১২ মার্চ হলিউডের ডলবি থিয়েটারে আয়োজিত হতে যাচ্ছে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের এ আসরটি। সেখানে যোগ দিতেই খালি পায়ে ভারত ছেড়েছেন রামচরণ।

এসব দেখে তো রাম অনুরাগীরা যারপরনাই অবাক। তাদের মনে একটাই প্রশ্ন, কেন এমন করছেন তাদের প্রিয় নায়ক? তার উত্তর পাওয়া গেছে। রামের এই খালি পায়ে আমেরিকা যাওয়ার পেছনে রয়েছে তার ধর্ম-ভক্তি। আয়াপ্পা দেবেশ ঠাকুরের ভক্ত তিনি। সেই ভক্তি থেকেই তিনি এখন পালন করছেন আয়াপ্পা দীক্ষার ব্রত।

এই ব্রত অনুযায়ী টানা ৪৮ দিন খালি পায়ে হাঁটতে হবে রাম চরণকে। ভুলেও জুতা পরা যাবে না। ব্রত শেষে মন্দিরে পূজা দিয়ে তবেই জুতা পরতে পারবেন তিনি। আপাতত সেটাই করছেন রাম। তবে শুধু খালি পায়ে থাকলেই হচ্ছে না। নিয়ম অনুযায়ী এই ৪৮ দিন মাটিতে ঘুমাতে হবে। তাই বিলাসবহুল শয্যা ফেলে ধর্মকে সম্মান করে মেঝেতেই ঘুমাচ্ছেন তিনি।

এদিকে ধর্মীয় কারণে খালি পায়ে রাম চরণকে যুক্তরাষ্ট্রে যেতে দেখে অনুরাগীরাও উচ্ছ্বসিত। ধর্ম-ভক্তি দেখে প্রিয় নায়কের প্রতি তাদের শ্রদ্ধা আরও বেড়ে গেছে। মুহূর্তেই তার খালি পায়ে লস অ্যাঞ্জেলেস যাত্রার ভিডিওটি ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়। এর আগেও একবার খালি পায়ে দেখা গিয়েছিল রাম চরণকে। গত বছর ‘আরআরআর’ চলচ্চিত্রের সেলিব্রেশন পার্টিতে একই কারণে খালি পায়ে হাজির হয়েছিলেন রাম।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ