শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১২:০৫, ১৬ মার্চ ২০২৩

‘নাটু নাটু’ গানের কোরিওগ্রাফারের আত্মহত্যার চেষ্টা

‘নাটু নাটু’ গানের কোরিওগ্রাফারের আত্মহত্যার চেষ্টা

গোল্ডেন গ্লোবস অ্যাওয়ার্ডসের মঞ্চে বাজিমাত করার পর এবার ভারতকে অস্কার এনে দিয়েছে ‘আরআরআর’। অতিমারী উত্তরপর্বে যে সিনেমা আন্তর্জাতিক সিনেময়দানে ভারতের বিনোদুনিয়ার মোড় ঘুরিয়েছে, এবার সেই ছবির ঝুলিতে উঠেছে অস্কার। ‘নাটু নাটু’ গানটির অন্য কলাকুশলীদের মতো কোরিওগ্রাফার প্রেম রক্ষিতের নাম এখন সবার মুখে মুখে। এবার জানা গেল তার সম্পর্কে এক অজানা তথ্য। আত্মহত্যার চেষ্টা করেছিলেন তিনি।

অর্থাভাবে একসময় আত্মহত্যার চেষ্টা করেছিলেন প্রেম রক্ষিত। কিন্তু সেই তার আগ মুহূর্তে তার বাবা ফোন করেন। তাতেই সিদ্ধান্ত বদল করেন জনপ্রিয় কোরিওগ্রাফার। আরও কিছু অজানা তথ্য আছে ‘নাটু নাটু’ নিয়ে। মাত্র এক দিনেই ‘নাটু নাটু’ গানের ৯০% কথা লিখে ফেলেছিলেন গীতিকার চন্দ্রবোস। অথচ গানের বাকি কাজ করতে তার প্রায় ১৯ মাস সময় লেগেছিল।

এ গানের সুরকার এম এম কিরাবাণীর অসময়ে মৃত্যুর আশঙ্কা ছিল। তাই গুরুর কথা মেনে প্রায় দেড় বছর সন্ন্যাসধর্ম পালন করেছিলেন তিনি। পরিচালক রাজামৌলিকে অন্তত ২০টি সুর শুনিয়েছিলেন কিরাবাণী। শেষে ‘নাটু নাটু’ পছন্দ হয় তার। ইউক্রেন প্রেসিডেন্ট জেলেনস্কির প্রাসাদের সামনে হয়েছে অস্কারজয়ী এ গানের শুটিং। টানা ২০ দিন গানের শুটিং করেছেন রামচরণ, জুনিয়র, এনটিআর, রাজামৌলিরা।

শোনা যায়, জেলেনস্কি এক সময় অভিনেতা ছিলেন বলেই নাকি এভাবে প্রেসিডেন্টের প্রাসাদের সামনে শুটিং করার অনুমতি পাওয়া গিয়েছিল। এতে অংশ নিয়েছিলেন প্রায় ৩৫০ নৃত্যশিল্পী। ৯৫তম অ্যাকাডেমি পুরস্কারের মঞ্চে সেরা অরিজিনাল সং বিভাগে অস্কার জিতে নেয় ‘আরআরআর’-এর ‘নাটু নাটু’ গান। গানটি গেয়েছেন রাহুল সিপলগঞ্জ ও কলা ভৈরব।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ