বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৬:৫২, ১৭ মার্চ ২০২৩

ভারতের সংসদে দেখানো হবে ‘আরআরআর’

ভারতের সংসদে দেখানো হবে ‘আরআরআর’

গোল্ডেন গ্লোবস অ্যাওয়ার্ডসের মঞ্চে বাজিমাত করার পর এবার দেশটিকে অস্কার এনে দিয়েছে ‘আরআরআর’। অতিমারী উত্তরপর্বে যে সিনেমা আন্তর্জাতিক সিনেময়দানে ভারতের বিনোদুনিয়ার মোড় ঘুরিয়েছে, এবার সেই ছবির ঝুলিতে উঠেছে অস্কার।

ছবিটির এই অর্জনে দেশটির চলচ্চিত্রাঙ্গনের অনেকেই জানিয়েছেন শুভেচ্ছা। জয়া বচ্চন তো দেশটির সংসদে দাঁড়িয়েও প্রশংসা করেছেন। এবার সেই সংসদেই দেখানো হবে অস্কারজয়ী এ গানের ছবি ‘আরআরআর’। ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য।

অস্কারের আনন্দ উদযাপনে ভারতের সংসদে দেখানো হবে ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’ ও ‘আরআরআর’। ব্যবস্থাপনায় রয়েছে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক। সংসদের ভেতরে বালাযোগী স্টেডিয়াম ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’ ও ‘আরআরআর’ দেখানোর ব্যবস্থা করা হচ্ছে।

তবে নির্দিষ্ট কোনো দিনক্ষণ এখনও স্থির হয়নি। ধারণা করা হচ্ছে, আগামী সপ্তাহে দেখানো হবে। দর্শকাসনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থাকবেন কিনা, তা এখনও জানা যায়নি। তবে জানা গেছে, ছবি সম্প্রচারের সময় উপস্থিত থাকবেন ‘আরআরআর’ ছবির পরিচালক রাজামৌলির বাবা তথা রাজ্যসভার সাংসদ ভি বিজয়েন্দ্র প্রসাদ। আমন্ত্রণ জানানো হবে প্রত্যেক সাংসদকেও।

অনাথ এক হস্তিশাবকের কাহিনি ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’। তামিলনাড়ুর দম্পতি বোম্মন আর বেল্লি যাকে উদ্ধার করে সন্তানস্নেহে বড় করে তোলেন। মানুষ ও পশুর এই সম্পর্কের কাহিনি বিশ্বের দরবারে তুলে ধরে অস্কার জয় পরিচালক কার্তিকী এবং প্রযোজক গুনিতের।

এছাড়া ‘আরআরআর’-এর ‘নাটু নাটু’ গান ৯৫তম অ্যাকাডেমি পুরস্কারের মঞ্চে সেরা অরিজিনাল সং বিভাগে অস্কার জিতে নিয়েছে। এই গানের সংগীত পরিচালনা করেছেন এমএম কিরাবাণী। গানটি গেয়েছেন রাহুল সিপলগঞ্জ ও কলা ভৈরব।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়