মঙ্গলবার   ০৫ মার্চ ২০২৪ || ২১ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১৩:৫৬, ৬ ডিসেম্বর ২০২৩

বাংলা সিনেমায় অভিনয় করতে চান সালমান খান

বাংলা সিনেমায় অভিনয় করতে চান সালমান খান
সংগৃহীত

গতকাল মঙ্গলবার পর্দা উঠেছে ২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। উদ্বোধনী দিনেই সেখানে দ্যুতি ছড়িয়েছেন টলিউড-বলিউডের জনপ্রিয় তারকারা। ‘শো স্টেপার’ হিসেবে উৎসবে হাজির হয়েছিলেন বলিউড ভাইজান সালমান খান৷ শুরু থেকেই বলিউডের ‘টাইগার’কে নিয়ে উন্মাদনা ছিল তুঙ্গে।

মঞ্চে তাঁর হাতে বিশেষ সম্মাননা তুলে দেন টলিউড অভিনেতা দেব। উপস্থাপিকা জুন মালিয়ার অনুরোধে চলচ্চিত্র উৎসবের থিম সংয়ে মঞ্চে কোমর দোলাতেও দেখা যায় ‘দাবাং’ তারকাকে। নাচের তালে যোগ দেওয়ার জন্য তিনি ডেকে নেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, অনিল কাপুর, সোনাক্ষী সিনহা, শত্রুঘ্ন সিনহা, মহেশ ভাট ও অন্যান্য তারকাদের। 

এরপর বক্তব্য রাখতে যখন মঞ্চে ওঠেন সালমান, তখন তাঁর জন্য গলা ফাটিয়ে উচ্চস্বরে অভিবাদন জানান দর্শকরা। আর তা শুনে শুরুতেই অভিনেতা বলেন, ‘আপনারা আরও জোরে চিৎকার করুন। যাতে আমি কিছু বলতে না পারি। কারণ আমি যা যা বলব বলে ভেবেছিলাম, আমার আগে যাঁরা এলেন সবাই তা বলে দিয়েছেন।’

তবে দর্শকরা এত সহজে ভাইজানকে ছাড়ার পাত্র নন। একবার যখন তাঁরা তাঁকে কাছে পেয়েছেন, তখন তাঁর মুখ থেকে দু-চার কথা শুনতে চাইবেন সেটাই স্বাভাবিক। দর্শকদের আবদার রেখে সালমান বলে উঠলেন, ‘কেমন আছো?’ এরপর বক্তব্যে বম্বের ফিল্ম ইন্ডাস্ট্রিতে কলকাতা তথা বাংলার অবদানের কথা তুলে ধরেন ভাইজান। তিনি মনে করিয়ে দেন সত্যজিৎ রায়, মৃণাল সেনসহ কিংবদন্তি নির্মাতা ও অভিনয়শিল্পীদের কথা। আর তারপরই বাংলায় কাজ করার ইচ্ছে প্রকাশ করেন তিনি। সালমানের কথায়, ‘আপনাদের অবদান হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতে প্রচুর। কাজেই আমরা আপনাদের প্রতি উদার ছিলাম। এবার আপনারা আমাদের প্রতি উদার হন। এখানে কাজ করার সুযোগ দিন।’

এ ছাড়াও তিনি বলেন, ‘আগেরবার একটা কনসার্টে এখানে এসেছিলাম। পুরো কলকাতা সেখানে এসেছিল। এখানে যখন আসি দিদি (মমতা বন্দ্যোপাধ্যায়)  বললেন, তোমার চলচ্চিত্র উৎসবে আসা উচিত। আর আপনারা তো জানেন, একবার যো ম্যায়নে কমিটমেন্ট করদি তো ম্যায় খুদকি ভি নহি শুনতা। 

শেষ কথাটি সালমানের ‘ওয়ান্টেড’ ছবির সংলাপ। এর অর্থ—‘একবার যখন ওয়াদা করে ফেলি, তখন আমি নিজের কথাও শুনি না।’

প্রসঙ্গত, কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা নামবে আগামী ১২ ডিসেম্বর। বিশেষ আয়োজনে থাকছে প্রয়াত চলচ্চিত্রকার মৃণাল সেনের সিনেমা। মৃণালের জন্মশতবার্ষিকী উপলক্ষে তাঁর পরিচালিত বেশ কিছু সিনেমা দেখানো হবে উৎসবে। এ ছাড়াও দেব আনন্দ, মুকেশ ও শৈলেন্দ্রের সিনেমাও প্রদর্শিত হবে।

সূত্র: Independent Tv

সর্বশেষ

জনপ্রিয়