মঙ্গলবার   ২৮ মে ২০২৪ || ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত: ১৪:২১, ১৬ এপ্রিল ২০২৪

ওমরাহ ভিসার নিয়ম পরিবর্তন করল সৌদি আরব

ওমরাহ ভিসার নিয়ম পরিবর্তন করল সৌদি আরব
সংগৃহীত

সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের জারি করা একটি নতুন নিয়ম অনুসারে, এখন থেকে ওমরাহ ভিসা ইস্যু করার তারিখ থেকে তিন মাস স্থায়ী হবে। পরিবর্তনটি বার্ষিক হজ মৌসুমের প্রস্তুতিকে প্রবাহিত করতে সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বিত প্রচেষ্টার অংশ।

সামাজিক যোগাযগ মাধ্যম এক্সে বিভিন্ন প্রশ্নের জবাবে এই ঘোষণাটি করা হয়। আগের নিয়মে সৌদি আরবে ভিসাধারীর প্রবেশের সময় তিন মাসের মেয়াদ শুরু হতো।

মন্ত্রণালয় জোর দিয়ে বলেছে, পরিবর্তনের লক্ষ্য হজ মৌসুমের আগে এবং হজ চলাকালীন তীর্থযাত্রীদের আগমন ও কার্যক্রম আরো ভালভাবে পরিচালনা করা।

হজ ও ওমরাহ মন্ত্রণালয় স্পষ্ট করেছে, ওমরাহ ভিসার চূড়ান্ত তারিখটি হবে ১৫ জিলক্বদ।

এ ছাড়া হজ ও ওমরাহ মন্ত্রণালয় রবিবার দর্শনার্থীদের পরামর্শ দিয়েছে, ওমরাহ ভিসা বিশেষত ওমরাহ পালনের জন্যই দেওয়া হয়। এটি চাকরি বা ওমরাহ ছাড়া অন্য কোনো কার্যক্রমের জন্য ব্যবহার করা উচিত নয়।

তারা ভিসা প্রবিধান মেনে চলার গুরুত্বের ওপর জোর দিয়েছে, বিশেষ করে সাম্প্রতিক ঘটনাগুলোর আলোকে, যেখানে ভিসার অপব্যবহার হয়েছে।

পাশাপাশি ওমরাহযাত্রীদের তাদের ভিসার মেয়াদ শেষ হওয়ার আগেই সৌদি আরব ছেড়ে যাওয়ার জন্য এবং দেশটিতে অবস্থান করার শর্তের প্রতি সম্মান জানানোর জন্য অনুরোধ করা হয়েছে।

সূত্র: কালের কন্ঠ

সর্বশেষ

জনপ্রিয়