শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৭:২২, ৬ জানুয়ারি ২০২২

শীতে স্টাইলিশ পোশাক

শীতে স্টাইলিশ পোশাক

শীত পোশাকে তরুণদের পছন্দে এসেছে পরিবর্তন। আজকাল জ্যাকেট কিংবা সোয়েটার নয় স্টাইলিশ লুক এখন লেয়ারিংয়ে। শীত এলে গরম পোশাক নিয়ে জবুথবু থাকার দিন এখন আর নেই। শীত পোশাকে রং-ডিজাইনে চমক দেখা যায় ।ছেলেরা তাদের অভিজাত এবং স্টাইলিশ লুক জ্যাকেট কিংবা সোয়েটারের মাধ্যমে তুলে ধরে।

স্তরে স্তরে, অর্থাৎ লেয়ারিং পোশাক এ ক্ষেত্রে বেশ ভালো ভূমিকা রাখে।শীত এলে গরম পোশাক নিয়ে জবুথবু থাকার দিন এখন আর নেইব্লেজার, ফোম বা চামড়ার জ্যাকেট এই সময়ে ফ্যাশনে নতুন নয়। ফ্যাশন সচেতন তরুণরা তার চেয়ে বরং লেয়ারিংয়ে বেশি ভরসা রাখছেন। লেয়ারিং আলাদা কিছুই নয়, কোনো পোশাকের ওপরে আরও এক পোশাকের আস্তরণ। এই যে জামার উপরে জামা পরা, সেটাই হলো লেয়ারিং।

লেয়ারিংয়ের সাধারণ নিয়ম হচ্ছে হালকা থেকে ভারী স্তরের পোশাকের দিকে যেতে হবেলেয়ারিংয়ের সাধারণ নিয়ম হচ্ছে হালকা পোশাক থেকে ভারী স্তরের পোশাকের দিকে যেতে হবে। টি-শার্ট কিংবা পাতলা সোয়েটারের ওপরে ভারী জ্যাকেট কিংবা ব্লেজার, সঙ্গে থাকতে পারে পছন্দমতো মাফলার। তবে পোশাকের স্তর তৈরির আগে আবহাওয়া ও পরিবেশ অবশ্যই বুঝে নেবেন। বেশি ঠাণ্ডা হলে পোশাকের নিচে থারমালও পরতে পারেন।

শীত কেটে যাবে অনেকটাই। অনেক বেশি কাপড়ের ভারে জবুথবু হয়ে থাকতে হবে না।শীত ফ্যাশনে কনট্রাস্টের বিষয়টাই চাবিকাঠি লেয়ারিং রকমারি। সুতির গোলগলা টি-শার্টের উপরে জিন্স বা কর্ডের ভারী শার্ট পরা যায়। আবার লিনেনের হাফ-শার্টের নীচে ফুল স্লিভ সুতির জামা চলতে পারে। তাপমাত্রার ওপর নির্ভর করে সুতির চাইনিজ কলার শার্টের উপর পাতলা সোয়েট-শার্ট চড়ানো যেতে পারে। কুর্তা বা পাঞ্জাবি পরলে, পাঞ্জাবির উপর থাকুক হালকা একরঙা সুতির চাদর।

ফ্যাশন সেন্স ভালো মানে জামাকাপড় রঙচঙে হতে হবে, এরকম কোনো কথা নেই ।ফ্যাশন সেন্স ভালো মানে জামাকাপড় রঙচঙে হতে হবে, এরকম কোনো কথা নেই। সলিড কালার টি শার্টের সঙ্গে স্ট্রাইপ বা পোল্কা-ডটের জামা মানাবে ভালোই। এসব ক্ষেত্রে কনট্রাস্টের বিষয়টাই চাবিকাঠি। দুই চাকায় সওয়ারি হলে উইন্ড চিটার থাকুক গায়ে। প্রথম লেয়ারে স্কিনি বা টাইট-স্কিন জামার ওপরে উইন্ড চিটার।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রীজয়পুরহাটে ডিজে পার্টি রোধে পুলিশের অভিযানআলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনিঢাকায় ই*সরায়েলের বিমানবো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কীদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীরঈদের জামাতে নামাজরত অবস্থায় ভাইয়ের মৃত্যু, খবর শুনে মারা গেলেন বোনও