• মঙ্গলবার   ৩১ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৭ ১৪২৯

  • || ০৯ রজব ১৪৪৪

জাগ্রত জয়পুরহাট

চলছে বিয়ের মরশুম, চটজলদি ত্বকের জেল্লা পান এই ৪ প্যাকে

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২২  

অগ্রহায়ণ মাসে একের পর এক বিয়ের দাওয়াত আসতেই থাকে। আর বিয়ের দাওয়াতে যাওয়া মানেই নিজেকে আরেকটু বেশি সুন্দর দেখানো। কর্মব্যস্ততার কারণে সারাবছর ত্বকের যত্ন নেওয়া হয় না। আবার শেষ মুহূর্তে মেকআপ দিয়েও ত্বকের জেল্লা পুরোপুরি আনা সম্ভব নয়। তাই চটজলদি সৌন্দর্য বাড়াতে ভরসা রাখুন ফেসপ্যাকে। কিছু ফেসপ্যাক রয়েছে যা দ্রুত ত্বকের উজ্জ্বলতা বাড়ায়। চলুন জেনে নিই বিস্তারিত-

ডিম ও বাদামের ফেসপ্যাক

শীত এখনো পুরোপুরি না এলেও ত্বকে শুষ্কতা দেখা দিচ্ছে। এমন অবস্থায় ত্বকের জেল্লা বাড়ানো সহজ নয়। ব্যবহার করতে পারেন ডিম আর বাদামের ফেসপ্যাক। ডিমের সাদা অংশের সঙ্গে কাঠবাদাম মিশিয়ে ব্লেন্ড করে নিন। এই মিশ্রণ ত্বকে লাগা। ১৫ মিনিট অপেক্ষা করে ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিন। 

পরেরদিন অনুষ্ঠান থাকলে আগের রাতে ঘুমানোর আগে এই ফেসমাস্ক ব্যবহার করতে পারেন। এই প্যাকটি ব্যবহারের পর অবশ্যই ময়েশ্চারাইজার ব্যবহার করতে হবে।

অ্যালোভেরা জেল ও গ্লিসারিনের ফেসপ্যাক

শীতের ত্বকের জন্য আদর্শ অ্যালোভেরা জেল ও গ্লিসারিন। দুটো উপাদানই ত্বকের কোমলভাব বজায় রাখে। অ্যালোভেরা জেল ও গ্লিসারিন একসঙ্গে মিশিয়ে মুখে মাখুন। ২০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাক ব্যবহারে ত্বকে উজ্জ্বলতা আসবে। সপ্তাহে দুই থেকে তিনবার এই প্যাকটি ব্যবহার করতে পারেন।

গাজর ও মধুর ফেসপ্যাক

ত্বককে বিভিন্ন ধরনের সংক্রমণের হাত থেকে রক্ষা করে মধু। এটি শীতকালে ত্বককে কোমল রাখতেও সাহায্য করে। অন্যদিকে, গাজরও ত্বকের জন্য বেশ উপকারি। দুই চামচ গাজরের রসের সঙ্গে মধু মেশান। এই মিশ্রণ ত্বকে লাগান। ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন।মেকআপ শুরুর আগে এই ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। এতে ত্বকের উজ্জ্বলতা বাড়বে। ত্বক হবে নমনীয়।

টক দইয়ের ফেসপ্যাক

কেবল স্বাস্থ্য নয়, ত্বকের জন্যও টক দই বেশ উপকারি। এটি ত্বককে নরম ও উজ্জ্বল করে। কমলার রসের সঙ্গে টক দই মিশিয়ে ফেসপ্যাক তৈরি করুন। এটি মুখে লাগান। ১৫/২০ মিনিট পর ধুয়ে ফেলুন। ত্বকের সব সমস্যার সমাধান হয়ে যাবে। সেসঙ্গে পাবেন বাড়তি উজ্জ্বলতা।

ত্বকের যত্নে কত কিছুই তো ব্যবহার করেছেন। চটজলদি জেল্লা বাড়াতে এবার ব্যবহার করুন এসব ঘরোয়া উপাদান। 

জাগ্রত জয়পুরহাট
জাগ্রত জয়পুরহাট