শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৬:১২, ১৯ ডিসেম্বর ২০২২

আর্জেন্টিনার বিখ্যাত ‘স্যান্ডউইচ দে মিগা’ রেসিপি

আর্জেন্টিনার বিখ্যাত ‘স্যান্ডউইচ দে মিগা’ রেসিপি

টানটান উত্তেজনায় পরিপূর্ণ এক ম্যাচের সাক্ষী হলো বিশ্ববাসী। এই মনে হচ্ছিল কাপ মেসিই নেবে। পরক্ষণেই মন বলছিল, এমবাপ্পে তা হতে দেবে না। কঠিন লড়াইয়ে অতিরিক্ত সময় শেষে টাইব্রেকার পর্যন্ত গড়াল খেলা। তবে শেষ হাসি হাসলেন লিওনেল মেসি। ৩৬ বছরের অপেক্ষার প্রহর শেষে কাপ হলো আর্জেন্টিনার।

প্রিয় দলের জয়ে রাত থেকেই চলছে উৎসব। অনেকেই আয়োজন করেছেন পার্টির। পরিবার কিংবা বন্ধুদের নিয়ে মজার খাবার খেতে খেতে উদযাপন করবেন জয়। কেমন হয় যদি উৎসবের এই ক্ষণে তৈরি করেন আর্জেন্টিনারই জনপ্রিয় একটি খাবার?

আর্জেন্টিনায় বেশ বিখ্যাত একটি খাবার ‘স্যান্ডউইচ দে মিগা’। চটজলদি তৈরি করা যায় এই স্ন্যাকসটি। চলুন জেনে নেওয়া যাক রেসিপি-

উপকরণ

হ্যাম- ১০টি
সালামি- ১০টি
চিকেন সসেজ- ১০টি
সেদ্ধ ডিম- ৫টি
টমেটো- ২০০ গ্রাম
আনারস- ১টি
লেটুস পাতা- ১০টি
অলিভ- ১০-১২টি
চিজ স্প্রেড- ১০০ গ্রাম
লবণ ও গোলমরিচ- স্বাদমতো
অলিভ অয়েল- ৫ চামচ
মাখন- ৫০ গ্রাম
পার্সলে- ৫০ গ্রাম
রসুন কুচি- ২ টেবিল চামচ
পাউরুটি- ২০টি

প্রণালি

বাজার থেকে ফ্রোজেন সালামি, হ্যাম, চিকেন সসেজ কিনে এনে অল্প মাখনে সেগুলি হালকা করে ভেজে নিন। একটি পাত্রে অলিভ অয়েল, রসুন, পার্সলে, লবণ ও গোলমরিচ দিয়ে একটি ড্রেসিং তৈরি করে নিন। 

অন্য একটি পাত্রে সেদ্ধ ডিম কুচি ও চিজ স্প্রেড দিয়ে একটি মিশ্রণ তৈরি করে নিন।  এবার পাউরুটিতে অল্প মাখন লাগিয়ে তার ওপর একটা করে সালামি, হ্যাম ও কয়েকটি সসেজের টুকরো রাখুন। তার ওপর আর একটা পাউরুটি রেখে রিং করে কেটে রাখা টমেটো, আনারস রেখে সালাদ ড্রেসিং ছড়িয়ে দিন। তার ওপর আর একটি কাটা পাউরুটি রেখে চিজ ও ডিমের মিশ্রণটি লাগিয়ে আর একটি পাউরুটি চাপা দিয়ে দিন। 

ব্যাস, তৈরি হয়ে যাবে স্যান্ডউইচ দে মিগা! এটি গ্রিল করার প্রয়োজন নেই। ফ্রেঞ্চ ফ্রাইয়ের সঙ্গে পরিবেশন করুন মজাদার এই স্যান্ডউইচ। 

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়