শনিবার   ২২ জুন ২০২৪ || ৭ আষাঢ় ১৪৩১

প্রকাশিত : ১২:৪০, ১৭ সেপ্টেম্বর ২০২৩

স্ত্রীর প্রশংসা করার দিন আজ, জেনে নিন উদযাপনের উপায়

স্ত্রীর প্রশংসা করার দিন আজ, জেনে নিন উদযাপনের উপায়

যদিও প্রতিটি দিন স্ত্রীর প্রশংসা দিবস হওয়া উচিত, তবে ক্যালেন্ডারে একটি নির্দিষ্ট তারিখ স্ত্রীর জন্য বিশেষ কিছু করার দিন হতে পারে। সেপ্টেম্বরের তৃতীয় রোববার দিনটি উদযাপিত হয়, এটি আপনাকে স্ত্রীর প্রতি ভালোবাসা এবং কৃতজ্ঞতা প্রকাশ করার আলাদা সুযোগ দেয়। বিশেষ এই দিনটি উদযাপনের জন্য বেছে নিতে পারেন বিশেষ কোনো উপায়। চলুন জেনে নেওয়া যাক দিনটিতে আপনি স্ত্রীর জন্য কী করতে পারেন-

বিশ্রাম দিন

তাকে একটি দিনের জন্য সবকিছু থেকে বিশ্রাম দিন। নিজের মতো করে কাটানোর মতো একটি দিন উপহার দিন তাকে। যদি সে দিনটি আপনার সঙ্গেই উদযাপন করতে চায় তবে ভালো, আর যদি একা এবং নিজের মতো করে উদযাপন করতে চায় সেটিও মন্দ নয়। মূল কথা হলো, তাকে তার মতো করে দিনটি কাটাতে দিন। হতে পারে দিনটি সে নিজের যত্ন নিয়ে কাটালো কিংবা পছন্দের জায়গায় ঘুরে বেড়িয়ে। অথবা সে হয়তো সারাদিন ঘুমিয়েই কাটালো। তাকে তার মতো বিশ্রাম উদযাপন করতে দিন।

তার সম্পর্কে আপনার পছন্দের জিনিসগুলো লিখুন

এটি হতে পারে আপনার স্ত্রীর জন্য চমকপ্রদ উপহার। কারণ তার ছোট ছোট বিষয়গুলোও যে আপনাকে মুগ্ধ করে সেকথা জানলে সে নিশ্চয়ই চমকে যাবে। আজকের দিনটিতে তার পছন্দের জিনিসগুলো লিখে তাকে চমকে দিন। আপনার আবেগ ও ভালোবাসায় ভরা সেসব কথা তাকে মুগ্ধ করবে।

তার প্রিয় কোনো কাজ করুন

আপনার স্ত্রীর পছন্দের অনেক কাজ থাকতে পারে যেগুলো আপনি সময় কিংবা ইচ্ছার অভাবে অনেক সময় করতে পারেন না। সেগুলোর একটি তালিকা তৈরি করে আজকের দিনটিতে করতে পারেন। তাকে সঙ্গে নিয়ে তার পছন্দের কাজগুলো করুন। এতে সে খুশি হবে নিশ্চয়ই।

তার বন্ধুদের নিয়ে আড্ডা

বিয়ের পরে বেশিরভাগ মেয়েকেই বন্ধুদের থেকে দূরে সরে আসতে হয়। সময়ের অভাবে তারা বন্ধুদের সঙ্গে আগের মতো আড্ডা, গল্পে মেতে উঠতে পারে না। আজকের দিনটিকে উপলক্ষ করে আপনার স্ত্রীর বন্ধুদের দাওয়াত করতে পারেন। বাড়িতে বা বাইরে কোথাও আড্ডা জমতে পারে। এতে সে অনেক বেশি আনন্দিত হবে।

তার প্রিয় খাবার রান্না করুন

বেশিরভাগ বাঙালি বাড়িতেই রান্নার দায়িত্বটা পড়ে বাড়ির নারী সদস্যদের ওপর। আপনার বাড়িতেও যদি এমনই চিত্র থাকে তবে সেই চিত্র থেকে স্ত্রীকে আজকে বাদ দিন। এর বদলে রান্না দায়িত্বটা নিজের কাঁধেই তুলে নিন। স্ত্রীর পছন্দের কোনো ডিশ রান্না করে তাকে চমকে দিন। রান্না ভালো না জানলে গুগল, ইউটিউবের সাহায্য নিতে পারেন। এতে সহজেই শিখতে পারবেন।

তার জন্য উপহার কিনুন

যদিও এটি পুরোনো পদ্ধতি, তবে কার্যকরী। উপহার পেলে প্রত্যেকেই খুশি হয়। আপনার স্ত্রীও নিশ্চয়ই তার ব্যতিক্রম নয়! খেয়াল করে দেখুন তো ইদানিং আপনার স্ত্রী কোনোকিছু কেনার কথা বলছেন কি না? সেটি হঠাৎ কিনে এনে তাকে উপহার দিতে পারেন। অথবা এমন কিছু যা তার প্রয়োজন কিংবা শখের জিনিস। আপনার এইটুকু প্রচেষ্টাই তাকে অনেক বেশি আনন্দিত করবে। যে মানুষটি সুখে-দুঃখে ভালোবেসে আপনার পাশে থাকে, তার জন্য এতটুকু তো করাই যায়, তাই না?

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

সর্বশেষ