মঙ্গলবার   ০৫ মার্চ ২০২৪ || ২১ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১২:৪৯, ২৮ জানুয়ারি ২০২৪

হোটেলরুমে হিডেন ক্যামেরা আছে কি না বুঝবেন যেভাবে

হোটেলরুমে হিডেন ক্যামেরা আছে কি না বুঝবেন যেভাবে
সংগৃহীত

মাঝেমধ্যেই পত্রিকা ঘাঁটলে হোটেলরুম বা বাথরুমে হিডেন ক্যামেরা বা লুকনো ক্যামেরা খুঁজে পাওয়ার কথা শোনা যায়। নিরাপত্তা নিশ্চিতে এটি থেকে সাবধানে থাকতে বলা হয়। বেড়াতে গেলে হোটেলরুমে হিডেন ক্যামেরা আছে কি না তা অবশ্যই পরীক্ষা করে নিন। নয়তো পরবর্তীতে ঝামেলায় পড়তে পারেন। 

সমস্যা হলো, লুকনো ক্যামেরা খালি চোখে খুঁজে পাওয়া যায় না। তাহলে উপায়? এমন কিছু পদ্ধতি রয়েছে যার মাধ্যমে সহজেই লুকনো ক্যামেরা খুঁজে বের করা সম্ভব। চলুন জেনে নিই বিস্তারিত- 

সিলিং ফ্যান 

হোটেলরুমে গিয়েই সবার আগে সিলিং ফ্যান ভালো করে চেক করুন। ঘরের লাইট বন্ধ করে ফোনের ক্যামেরা অন করুন। এবার সিলিং ফ্যানের দিকে ধরে দেখুন কোনো লাইট ব্লিঙ্ক করছে কি না। যদি কোনো লাল লাইট জ্বলতে দেখা যায় তবে সাবধান হোন। 

অপ্রয়োজনীয় পণ্য 

ঘরে যদি একদমই অপ্রয়োজনীয় কোনো জিনিস থাকে তবে তা সরিয়ে ফেলুন। এমন কোনো পণ্য বা আসবাব যদি ঘরে থাকে যার কোনো প্রয়োজন নেই তবে সাবধান হোন। এতে ক্যামেরা লুকনো থাকতে পারে। 

ইলেকট্রনিক্স জিনিস 

বেশিরভাগ ক্ষেত্রেই ইলেকট্রনিক্স জিনিসপত্রের মধ্যে ক্যামেরা লুকানো থাকে। তাই হোটেলরুমে থাকা যেকোনো ইলেকট্রনিক্স জিনিস ভালো করে দেখে নিন। 

স্পিকার 

স্পিকার বা গান শোনার জিনিস থাকলে তা ভালো করে দেখে নিন। এতে খুব সহজেই ক্যামেরা লুকিয়ে রাখা সম্ভব। এসব জিনিস ভালো করে পর্যবেক্ষণ করে এরপর ব্যবহার করুন।

কাপড় রাখার হ্যাঙ্গার 

বাথরুমে হুক বা জামা-কাপড় রাখার হ্যাঙ্গার থাকলে ভালো করে দেখুন। এতে ক্যামেরা লুকানো থাকতে পারে। ঘরের পর্দাগুলোও ভালো করে দেখে নিন। এতেও ক্যামেরা লুকানো থাকতে পারে।

সূত্র: Dhaka Mail

সর্বশেষ

জনপ্রিয়