শনিবার   ১৩ এপ্রিল ২০২৪ || ২৯ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১১:৫৫, ২১ ফেব্রুয়ারি ২০২৪

স্ত্রীর সঙ্গে বিছানায় মেলামেশার পর ৪টি কাজ অবশ্যই করবেন

স্ত্রীর সঙ্গে বিছানায় মেলামেশার পর ৪টি কাজ অবশ্যই করবেন
সংগৃহীত

ভালোবাসায় ভরা মুহূর্ত থেকে বেরিয়ে একটু নিজের দিকেও নজর দিতে হবে। চিকিৎসকেরা বলছেন, সম্পর্কের পর সঠিক স্বাস্থ্যবিধি মেনে চলা জরুরি। নয়তো নানা ধরনের সমস্যা দেখা দিতে পারে।

সম্পর্কের পর বিশেষ অঙ্গগুলো ভালো করে ধোয়ার পরামর্শ দিয়ে থাকেন চিকিৎসকরা। তবে, সাবান বা হ্যান্ড ওয়াশ জাতীয় জিনিস এক্ষেত্রে ব্যবহার না করাই ভালো। চিকিৎসকেরা সাধারণত ল্যাকটিক অ্যাসিডযুক্ত ভ্যাজাইনাল ওয়াশ ব্যবহার করার পরামর্শ দিয়ে থাকেন। বাজারে ইনটিমেট ওয়াশ পাওয়া যায়, সেটাই ব্যবহার করুন।

স্ত্রী-রোগ বিশেষজ্ঞদের মতে, মেয়েদের মূত্রনালী (ইউরেথ্রা) পুরুষদের চেয়ে অনেক ছোট। তাই ইউরিনারি ট্র্যাক্ট ইনফেকশন হওয়ার চান্সও বেশি থাকে। তবে নারী, পুরুষ নির্বিশেষে যৌন সম্পর্কের পর মূত্রত্যাগ করলে সংক্রমণের আশঙ্কা অনেকটাই কমে যাবে।

সম্পর্কের পর বেশি করে পানি পান করুন। কারণ পানি পান করলে শরীর তরতাজা থাকবে। অন্য দিকে প্রস্রাবের মধ্যে দিয়ে সমস্ত ব্যাকটেরিয়া আর টক্সিনও শরীর থেকে বেরিয়ে যাবে!

সম্পর্কের পর খুব আঁটোসাঁটো পোশাক না পরাই ভালো। কেননা তাতে ব্যাক্টেরিয়া ও ছত্রাকের সংক্রমণের সম্ভাবনা আরও বেশি থাকে। বরং এই সময় সুতির আন্ডারওয়্যার ব্যবহার করুন।

সূত্র: zoombangla

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীরঈদের জামাতে নামাজরত অবস্থায় ভাইয়ের মৃত্যু, খবর শুনে মারা গেলেন বোনওসদরঘাটে শেষ বিল্লালের পুরো পরিবারবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাব্যাংক ডাকাতি থেকে বাঁচতে জয়পুরহাটে কড়া নিরাপত্তাএলাকায় মসজিদ ছিল না, জমি কিনে মসজিদ বানালেন সবজি বিক্রেতাবায়তুল মোকাররমে ঈদের জামাতে মুসল্লিদের ঢলআজ ঈদ, মুসলমানদের ঘরে আনন্দের বন্যাভারতে পাচারের সময় কোটি টাকা মূল্যের সাপের বিষ উদ্ধারজাহাজে ঈদের নামাজ আদায় করেছেন জিম্মি নাবিকরা