মঙ্গলবার   ২৩ জুলাই ২০২৪ || ৭ শ্রাবণ ১৪৩১

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত : ১৫:১৪, ১৪ জুন ২০২৪

ঈদে উজ্জ্বল ও কোমল ত্বক চাচ্ছেন? তো বেছে নিন ফলকে

ঈদে উজ্জ্বল ও কোমল ত্বক চাচ্ছেন? তো বেছে নিন ফলকে
সংগৃহীত

ব্রণ এবং দাগমুক্ত সুন্দর ত্বক কে না চায়? ঈদ বা যেকোনো উৎসবের দিনে উজ্জ্বল ও কোমল ত্বক চাইলে জেনে নিন ফলের ব্যবহার সম্পর্কে।

প্রিয় পাঠক ঘরে থাকা কিছু ফল দিয়েই ত্বকের উজ্জ্বতা ও কোমলতার ভাব আনতে পারেন মনের মতোন করে।

রূপ বিশেষজ্ঞদের মতে, ফলের এমন কিছু ফেসপ্যাক আছে যা কমবেশি সব ত্বকের জন্য মানানসই। এদের মধ্যে পছন্দসই দুই-একটি প্যাক সপ্তাহে তিন দিন ব্যবহার করলেই ত্বকের স্বাস্থ্য ফিরবে সহজে।

পাকা কলা: যেকোনো ত্বকের জন্যই এই প্যাক খুবই উপকারী। পাকা কলার তিন-চারটি টুকরোর সঙ্গে এক চামচ মধু ও আধা চামচ দই মেশান। কলা প্রাকৃতিক টোনার হিসেবে কাজ করে। এর সঙ্গে মধু ও দই মিশালে ত্বক উজ্জ্বল ও নরম হবে। ত্বকে দশ মিনিট রেখে ধুয়ে নিন। সপ্তাহে তিন দিন এই প্যাক ব্যবহার করলেই চেহারায় আলাদা উজ্জ্বলতা পাবেন।

কমলালেবু: কমলালেবুর খোসা শুকিয়ে গুঁড়ো করে নিন। এবার এর সঙ্গে এক চামচ ওটমিল, কয়েক ফোঁটা মধু ও এক চামচ টক দই মেশান। কমলালেবুর খোসা ত্বকের মৃত কোষ কমায় ও ত্বককে পরিষ্কার করতে বিশেষ সাহায্য করে। মধু প্রাকৃতিক ময়শ্চারাইজার। ত্বকে এই প্যাক লাগিয়ে ১৫ মিনিট রাখুন এরপর ধুয়ে ফেলুন।

আপেল: খোসা ছাড়িয়ে আপেলের অর্ধেক অংশ বেটে নিন। এর সঙ্গে দুই চামচ মধু মিশিয়ে ত্বকে লাগান। কিছুক্ষন রাখার পর শুকিয়ে গেলে ধুয়ে নিন ত্বক।

টমেটো: রোদ থেকে ঘুরে এসে এই প্যাক লাগালে উজ্জ্বলতা পাবেন। এর সঙ্গে কাঁচা হলুদ বাটা ও টক দই মেশালে ত্বক তার পুরনো লাবণ্য ফিরে পাবে।

পেঁপে: পাকা পেঁপের তিন-চারটা টুকরার সাথে মধু মিশিয়ে প্যাক তৈরি করে ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ