মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ || ২ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৪:৫৪, ২১ জুন ২০২১

প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল জয়পুরহাটে ১৪১ ভূমিহীন পরিবার

প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল জয়পুরহাটে ১৪১ ভূমিহীন পরিবার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় জয়পুরহাটের ৫ উপজেলায় ১৪১ ভূমিহীন ও গৃহহীন পরিবার পেলেন দূর্যোগ সহনীয় নতুন সেমিপাকা ঘর। রবিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জয়পুরহাট জেলায় দ্বিতীয় পর্যয়ে নির্মিত ১৪১ টি ঘরের উদ্বোধন করেন। প্রধানমন্ত্রীর উপহার হিসাবে ঘর গুলো আনুষ্ঠানিক ভাবে হস্তান্তরের জন্য উপজেলা ভিত্তিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কালাই উপজেলায় জেলা প্রশাসক শরীফুল ইসলাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে ৫৮ ভূমিহীন পরিবারে হাতে জমির দলির তুলে দেন।এ সময় ঘরের দলিল হাতে পেয়ে আবেক আপ্লুত হয়ে পরেন গৃহহীনরা।নতুন আশ্রয়স্থল স্থল পেয়ে প্রধান মন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান।

জেলায় ১৪১ টি ঘরের মধ্যে রয়েছে জয়পুরহাট সদর উপজেলায় ৩০টি, পাঁচবিবি উপজেলায় ৩০ টি, আক্কেলপুরে ১০টি, কালাই উপজেলায় ৫৮ টি ও ক্ষেতলাল উপজেলায় ১৩টি। এরমধ্যে ১ম ধাপে রয়েছে ১১৫টি ও ২য় ধাপে রয়েছে ২৬ টি ঘর। যার নির্মাণ ব্যয় হয়েছে ৭৩ লাখ ৮৫ হাজার টাকা। ’ক’ শ্রেণীর ভূমিহীন ও গৃহহীনদের জন্য ২ শতাংশ করে খাসজমির উপর ইটের দেওয়াল, কংক্রিট মেঝে এবং টিনের ছাঊনি দিয়ে তৈরি এসব সেমিপাকা ওই ঘরে রয়েছে ২টি শয়ন কক্ষ, ১টি বারান্দা, ১টি রান্নাঘর ও ১টি শৌচাগার।

এসময় পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান রকেট, সাধারণ সম্পাদক জাকির হোসেন, কালাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন, উপজেলা নির্বাহী কর্মকর্তা টুকটুক তালুকদার উপস্থিত ছিলেন।

জাগ্রত জয়পুরহাট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রীজয়পুরহাটে ডিজে পার্টি রোধে পুলিশের অভিযানআলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনিঢাকায় ই*সরায়েলের বিমানবো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কীদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীরঈদের জামাতে নামাজরত অবস্থায় ভাইয়ের মৃত্যু, খবর শুনে মারা গেলেন বোনও