• রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১১ ১৪২৮

  • || ১৮ সফর ১৪৪৩

জাগ্রত জয়পুরহাট

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে জয়পুরহাটে মতবিনিময় সভা

জাগ্রত জয়পুরহাট

প্রকাশিত: ২৯ আগস্ট ২০২১  

‘বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দুর করি’ এই প্রতিপাদ্য নিয়ে জয়পুরহাটে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে জেলা মৎস্য অধিপ্তরের আয়োজনে জেলা মৎস্য কর্মকর্তার সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য রাখেন, জেলা মৎস্য কর্মকর্তা সরদার মহীউদ্দিন, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা দিপক কুমার হলদার, উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা সায়েদ শাহরিয়ার, জয়পুরহাট প্রেসক্লাবের সভাপতি এ্যাড. নৃপেন্দ্রনাথ মন্ডল, সহ সভাপতি আবু বকর সিদ্দিক, সাধারণ সম্পাদক খ.ম আব্দুর রহমান রনি ও কোষাধ্যক্ষ মাশরেকুল আলমসহ অন্যান্যরা।

মতবিনিময় সভায় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার প্রায় ৩০ জন সাংবাদিক উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, জেলার প্রায় ৫ হাজার হেক্টর আয়তনের জলাশয়ে বছরে ২৪ হাজার ৫৫০ মেট্রিক টন মাছ উৎপাদিত হয়। এ জেলায় মাছের মোট চাহিদা ২১ হাজার মেট্রিক টন। চাহিদা মিটিয়ে উদ্বৃত্ত ৩ হাজার ৩৫০ মেট্রিক টন মাছ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করা হয়ে থাকে।

এছাড়া জেলা মৎস্য কর্মকর্তা সরদার মহীউদ্দিন ৭ দিনব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহের বিভিন্ন কর্মসূচি গণমাধ্যম কর্মীদের অবহিত করেন। কর্মসূচীর ২য় দিনে রয়েছে জেলা প্রশাসন, জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়সহ সংশ্লিষ্ট দপ্তরগুলোতে কর্মসূচীর উদ্বোধন ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান ও মতবিনিময়, ৩য় দিনে প্রান্তিক পর্যায়ের মৎস্যচাষীদের ও মৎস্যজীবীদের সাথে মতবিনিময়, ৪র্থ দিনে, উপজেলার গুরুত্বপূর্ণ এলাকার মৎস্য চাষীদের মাছ চাষ বিষয়ক বিশেষ পরামর্শ ও পুকুরের মাটি ও পানি পরীক্ষা, ৫ম দিনে মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামান্যচিত্র প্রদর্শন, ৬ষ্ঠ দিনে সুফলভোগিদের প্রশিক্ষণ, মৎস্যচাষীদের মাঝে মৎস্যচাষ সহায়ক বিভিন্ন উপকরণ বিতরণ এবং ৭ম দিনে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে জেলা পর্যায়ের কর্মকর্তাগনের সাথে উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের মতবিনিমিয় ও মৎস্য সপ্তাহের সমাপনী।

জাগ্রত জয়পুরহাট
জাগ্রত জয়পুরহাট